শুক্রবার - জুলাই ১৯ - ২০২৪

আবাসনমন্ত্রীর পাশে ডগ ফোর্ড

অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড অন্টারিওর গ্রিনবেল্টে আবাসনের কাজ পাওয়া ডেভেলপারদের উদ্দেশে বৃহস্পতিবার খোলামেলা বার্তা দিয়েছেন

অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড অন্টারিওর গ্রিনবেল্টে আবাসনের কাজ পাওয়া ডেভেলপারদের উদ্দেশে বৃহস্পতিবার খোলামেলা বার্তা দিয়েছেন। তাদেরকে সতর্ক করে দিয়ে বলেছেন, তাদেরকে দেওয়া জমি সংরক্ষিত অঞ্চলে ফিরিয়ে নিতে তিনি দ্বিধা করবেন না।
ডগ ফোর্ড বলেন, আপনি কে সেটা আমার কাছে বড় বিষয় নয়। আপনি যদি নিয়ম না মানেন তাহলে বাড়ি নির্মাণ শুরু করতে পারবেন না। বুঝতে পেরেছেন? আপনাদের কাজ শেষ।

প্রিমিয়ার ডগ ফোর্ড বুধবার বলেন, আবাসনের পরিবর্তে বিসনেস পার্ক নির্মাণ করে তা বিক্রির জন্য তালিকাভুক্ত করার বিষয়টি জানতে পেরে দুই খন্ড জমি তিনি গ্রিনবেল্টে ফিরিয়ে নেওয়ার প্রক্রিয়া শুরু করেছেন। এটি আমি অন্য কোনো দিন অন্য কোনো জমির ক্ষেত্রে করেছি। শিল্প পার্কের জন্য এটা বিক্রির প্রস্তাব করার বিষয়টি জানতে পেরে আমি আকাশ থেকে পড়েছি। এ ধরনের খেলায় আমি বিরক্ত।

- Advertisement -

অন্টারিওর আয়াক্সের ৭৬৫ ও ৭৭৫ কিংস্টন রোড ইস্টের জমিগুলো ২০২২ সালে গ্রিনবেল্ট থেকে অবমুক্ত করা হয়। গত বুধবার প্রকাশিত ইন্টেগ্রিটি কমিশনার জে. ডেভিড ওয়েকের এক প্রতিবেদনে বলা হয়, ২০২২ সালের জমি নির্বাচন প্রক্রিয়া দেখভালের ক্ষেত্রে নৈতিকতার নিয়ম-কানুন লঙ্ঘন করেছেন আবাসনমন্ত্রী স্টিভ ক্লার্ক। আবাসনমন্ত্রী হিসেবে প্রক্রিয়াটি দেখভালের দায়িত্ব ক্লার্কের। ও এই প্রক্রিয়াটিকে বিশৃঙ্খল এবং প্রায় হঠকারী বলে উল্লেখ করেছেন।

বিশৃঙ্খল সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ার ব্যাপারে প্রতিবেদনে বলা হয়েছে, অক্টোবরে তাকে জানানোর আগ পর্যন্ত ক্লার্ক জানতেনই না যে, গ্রিনবেল্টের কোন জমি অবমুক্ত করা হবে।

ক্লার্কের এই ব্যর্থতা কিছু ডেভেলপারের ব্যক্তিগত লাভের পরিমাণ আরও বাড়িয়ে নিতে সাহায্য করেছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। ক্লার্ক আইনের দুটি ধারা লঙ্ঘন করেছেন বলে ইন্টেগ্রিটি কমিশনার তার প্রতিবেদনে তুলে ধরেছেন। এর মধ্যে একটি স্বার্থের দ্বন্দ্ব এবং অন্যটি অভ্যন্তরীণ তথ্য।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent