শনিবার - মার্চ ২ - ২০২৪

পিল রিজিয়নে ৯১১ নম্বরে অজরুরি কলের ঢল

পিল রিজিয়নের ৯১১ নম্বরে আসা কলের প্রায় ৪০ শতাংশ অজরুরি বলে জানিয়েছে পিল রিজিয়নাল পুলিশ এর ফলে কিছু লোককে ফোনে জরুরি সেবা পাওয়ার জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে

পিল রিজিয়নের ৯১১ নম্বরে আসা কলের প্রায় ৪০ শতাংশ অজরুরি বলে জানিয়েছে পিল রিজিয়নাল পুলিশ। এর ফলে কিছু লোককে ফোনে জরুরি সেবা পাওয়ার জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে।

পুলিশেল মুখপাত্র টাইলার বেল-মোরেনা বলেন, এই অঞ্চলের ইমার্জেন্সি কল সেন্টারে কলের সংখ্যা ২০২২ সালে বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৪৪ হাজার। এটা নতুন রেকর্ড, ২০২৩ সাল শেষে যা ভেঙে যাবে বলে মনে করা হচ্ছে। এই কলের ৪০ শতাংশই এমন যে, এর সঙ্গে জীবন হুমকিতে পড়ার কোনো সম্পর্ক নেই। অথবা অপারেধর সঙ্গেও সম্পর্কিত নয়। যদিও একমাত্র এসব কারণেই ৯১১ এ কল করার কথা।

- Advertisement -

এক সাক্ষাৎকারে তিনি বলেন, কারো জীবন কি হুমকিতে পড়েছে? কেউ কি গুরুতর আহত হয়েছেন? কোথাও কি গুরুতর অপরাধ ঘটার আশঙ্কা রয়েছে অথবা আগুেিনর সম্ভাবনা? কেউ ৯১১ এ ফোন করলে আমরা তাদের কাছে এগুলোই জানতে চেয়ে থাকি।

কেউ যদি ছুটি থেকে এসে দেখেন যে, তার গাড়িটি চুরি হয়ে গেছে তাহলে ওই ব্যক্তিকে আমরা ৯১১ এ ফোন করতে নিরুৎসাহিত করে থাকি। এর পরিবর্তে তার অজরুরি পুলিশ লাইনে ফোন করা উচিত। পিল রিজিয়নাল পুলিশ লাইনের ফোন নম্বর হচ্ছে ৯০৫-৪৫৩-৩৩১১। কেউ আপনার ড্রাইভওয়ে থেকে গাড়ি চুরি করছে এমনটা যদি দেখে থাকেন তাহলে ৯১১ এ ফোন করা যেতে পারে।

এই অঞ্চলের ৯১১ নম্বরটিতে অন্টারিওর ব্র্যাম্পটন ও মিসিসোগার পুলিশ, ফায়ার ও অ্যাম্বলেন্স সাড়া দিয়ে থাকে। বেল-মোরেনা বলেন, গত মাসে একটি পরিবার অস্ত্রশস্ত্র নিয়ে বাড়িতে হামলার খবর দেয়। প্রায় চার মিনিট অপারেটরের সঙ্গে কথা ফোন ছাড়ে এবং পরবর্তীতে পুলিশের কাছে যায়। প্রথমে কলটি অটোমেটেড কল কিউতে জমা হয়। এরপর ভুক্তভোগীর কাক্সিক্ষত উত্তরের জন্য কলটি অপারেটরের কাছে পাঠানো হয়।

- Advertisement -

Read More

Recent