শনিবার - মার্চ ২ - ২০২৪

আবাসনমন্ত্রীর পদত্যাগের পর ফোর্ড মন্ত্রিসভায় পরিবর্তন

আবাসনমন্ত্রীর পদ থেকে স্টিভ ক্লার্কের পদত্যাগের পর মন্ত্রিসভায় পরিবর্তনের ঘোষণা দিয়েছেন অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোড

আবাসনমন্ত্রীর পদ থেকে স্টিভ ক্লার্কের পদত্যাগের পর মন্ত্রিসভায় পরিবর্তনের ঘোষণা দিয়েছেন অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড। সোমবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে মন্ত্রিসভায় পরিবর্তনের এই ঘোষণা দেওয়া হয়েছে।

ঘোষণা অনুযায়ী, নতুন মিউনিসিপাল অ্যাফেয়ার্স ও হাউজিং মন্ত্রীর দায়িত্বে আসবেন লং-টার্ম কেয়ার বিষয়ক মন্ত্রী পল ক্যালান্দ্রা। লং-টার্ম কেয়ার মন্ত্রণালয়ের দায়িত্ব সামলাবেন স্ট্যান চো। এ ছাড়া পরিবহনমন্ত্রীর দায়িত্ব পালন করবেন প্রামবিত সরকারিয়া। ট্রেজারি বোর্ডের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পাচ্ছেন ক্যারোলাইন মালরোনি। পাশাপাশি ফ্রাঙ্কোফোন অ্যাফেয়ার্স মন্ত্রণালয়ের দায়িত্বও সামলাবেন তিনি।

- Advertisement -

সহযোগী আবাসনমন্ত্রী হিসেবে নিয়োগ পাচ্ছেন রব ফ্লেক। তিনি মিউনিসিপাল অ্যাফেয়ার্স অ্যান্ড হাউজিং মন্ত্রীর কাছে রিপোর্ট করবেন। এদিকে সহযোগী পরিবহনমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন টড ম্যাকার্থি এবং ক্ষুদ্র ব্যবসা বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগী হিসেবে দায়িত্ব পাচ্ছেন নিনা ট্যাঙ্গরি।

এ ছাড়া দায়িত্ব বাড়ছে আন্দ্রিয়া খানজিনের। হাউজে সরকারি দলের উপনেতা হিসেবে অতিরিক্ত দায়িত্ব বর্তাচ্ছে তার ওপর। তিনি পল ক্যালান্দ্রার কাছে রিপোর্ট করবেন।

প্রিমিয়ার ডগ ফোর্ড এক বিবৃতিতে বলেছেন, উন্নত বেতন কাঠামোসহ ভালো চাকরির জন্য আমরা শত শত কোটি ডলারের নতুন বিনিয়োগ আকর্ষণের কাজ চালিয়ে যাচ্ছি। এজন্য আমাদের সঠিক দলের খুব দরকার। আমাদের বর্ধিত কমিউনিটির চাহিদা পূরণে অন্টারিওর জনগণের পক্ষ থেকে বাড়ি, মহাসড়ক এবং গণপরিবহন ব্যবস্থা গড়ে তোলার কাজ কখনোই আমরা বন্ধ করবো না।

গ্রিনবেল্ট কেলেঙ্কারি নিয়ে কড়া দুটি প্রতিবেদন সামনে আসার পর আবসনমন্ত্রীর পদ থেকে রোববার সকালের দিকে পদত্যাগ করেন এমপিপি স্টিভ ক্লার্ক। প্রতিবেদনগুলোর মধ্যে একটিতে বলা হয়েছে, বিষয়টি ব্যবস্থাপনা করতে গিয়ে তিনি নৈতিকতার নিয়ম ভঙ্গ করেছেন।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent