বৃহস্পতিবার - জুলাই ১৮ - ২০২৪

টরন্টো স্ট্রিটকারে গাঁটছড়া বাঁধলেন এক দম্পতি

এক দশকের বেশি সনময় ধরে চলা বেন কেন্ট ও জো জিলিসের সম্পর্কে নিত্য বিষয় হয়ে আছে ট্রানজিট

এক দশকের বেশি সনময় ধরে চলা বেন কেন্ট ও জো জিলিসের সম্পর্কে নিত্য বিষয় হয়ে আছে ট্রানজিট। তাই যখন বিয়ের সময় হলো তখন অন্তরঙ্গ মুহূর্ত উদযাপনের জন্য ডিকমিশন্ড একটি স্ট্রিটকারকেই বেছে নিলেন।

কেন্ট ওেবড়ে উঠেছেন টরন্টোতে। জিলিসের বেড়ে ওঠা পিকারিংয়ে। তারুণ্যের শেষ দিকে তাদের মধ্যে যখন সাক্ষাৎ হয় তখন থেকেই একে অপরের সঙ্গে দেখা করার জন্য গ্রেটার টরন্টো এরিয়্রা ট্রানজিট সিস্টেম ব্যবহার করতে থাকেন তারা। ট্রানজিটে চেঈেন তারা ডেট করতেন অথবা কেবলই স্ট্রিটকারে চড়তেন। সেইসব দিনের কথঅ মনে করতে গিয়ে সিটিভি নিউজ টরন্টোকে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানান কেন্ট।

- Advertisement -

তিনি বলেন, আমি মনে করি টরন্টোর বহু লোকের স্মৃতির সঙ্গে জড়িয়ে আছে টিটিসি। ৭০ এর দশক ধরে ২০১০ সাল পর্যন্ত টিটিসির ব্যবহৃত কানাডিয়ান লাইট রেল ভেহিকলের বিশেষ ধরনের মডেলের প্রতি তার বিশেষ আগ্রহ রয়েছে। সবসময়ই আমার কাছে মনে হয়েছে যে, এগুলো খুবই সুন্দর এবং আমাকে আবেগাপ্লুত করে তোলে।

বিয়ে ঠিকঠাক হওয়ার পর অন্টারিও ইলেক্ট্রিক রেলওয়ে হিস্টরিক্যাল অ্যাসোসিয়েশন পরিচালিত মিল্টনের ভলেন্টিয়ার ফান-ফ্যাসিলিটি হল্টন কাউন্টি রেয়িাল রেলওয়ে মিউজিয়ামের সঙ্গে য্গোাযোগ করেন কেন্ট। অ্যাসোসিয়েশন ঐতিহাসি ক স্ট্রিটকারগুলো সংরক্ষণ ও সংগ্রহ করে থাকে। বিয়ের আয়োজনের জন্য একটি স্ট্রিট কার তাদের কাছ থেকে চান তিনি। তারাও হ্যা বলে দেয়।

সেই মোতাবেক পরিবারের সদস্যদের উপস্থিতিতে ৮ সেপ্টেম্বর ছোট পরিসরে বিয়ের অনুষ্ঠানটি কানাডিয়ান লাইট রেল ভেহিকলে অনুষ্ঠিত হয়। কেন্ট বলেন, আমি এবং জো পেছনের দিকে বসে ছিলাম। এবং কারের মাঝ বরাবর ছোট একটি অনুষ্ঠান হয়। এটা ছিল দারুণ।

কেন্ট এবং জিলিস এরপর মিউজিয়ামের সিনিক ফরেস্ট ট্র্যাকে আরও পুরোনো একটি মডেলে চড়েন। সেখানেই তাদের ছবি তোলা হয়। তাদেরকে কেউ যদি অভিনন্দন জানাতে চান তাহলে তারা তরুণদের পরিচালিত অ্যাডভোকেসি সংস্থা এলজিবিটি ইয়ুথলাইনে অনুদান দেওয়ার বিষয়টি ভেবে দেখতে পারেন বলে অনুরোধ করেছেন কেন্ট। কেন্ট এই সংস্থার একজন স্বেচ্ছাসেবী।

- Advertisement -

Read More

Recent