শুক্রবার - মে ২৪ - ২০২৪

আতঙ্ক কাটেনি গুলিবিদ্ধ শেলনাটের

গত শীতে নর্থ ইয়র্ক পার্কে টরন্টো পুলিশের এক কর্মকর্তার গুলিতে আহত ব্যক্তির আতঙ্ক এখনো দূর হয়নি

গত শীতে নর্থ ইয়র্ক পার্কে টরন্টো পুলিশের এক কর্মকর্তার গুলিতে আহত ব্যক্তির আতঙ্ক এখনো দূর হয়নি। আইনজীবী ডেভিড শেলনাটের এমনটাই জানিয়েছেন। সোমবার বিকালে এক সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন তিনি। এর মাত্র তিনদিন আগে স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিট (এসআইইউ) ২৭ ফেব্রুয়ারি ৩১ বছর বয়সী ডেভন ফলিনকে গুলির ঘটনায় কনস্টেবল অ্যান্ড্রু ডেভিসকে ফৌজদারি অভিযোগ থেকে অব্যাহতি দেয়।

ডেভিসের বিরুদ্ধে আনা অভিযোগের মধ্যে রয়েছে ওই ব্যক্তিকে পঙ্গু, আহত ও জীবননাশেল উদ্দেশে গুলি করা। যদিও এসব অভিযোগ আদালতে প্রমাণিত হয়নি।

- Advertisement -

শেলনাট বলেন, ওইদিন সকালের ঘটনায় ডেভন খুবই আতঙ্কগ্রস্ত। ওই ঘটনায় তার প্রাণটা প্রায় চলে গিয়েছিল। তার পক্ষ হয়ে আমি বলতে পারি, তার সঙ্গে যা ঘটেছে সেটি প্রকাশ্যে আসায় তার মধ্যে কিছুটা স্বস্তি হয়তো ফিরেছে। কারণ, তার সঙ্গে যা হয়েছে তাকে অন্যায় বলে মন্তব্য করেছে এসআইইউ। একই সঙ্গে তার মধ্যে এই অনুভূতিও কাজ করছে যে, তার সঙ্গে যা ঘটেছে তা অন্যায় এবং এটা আমাদের বিদ্যমান পুলিশ ব্যবস্থার অপর্যাপ্ততার নজির। সেখানে অনেক ক্ষেত্রেই কৃষ্ণাঙ্গ ও আদিবাসী টরন্টোবাসীদের সন্দেহের চোখে দেখা হয়ে থাকে।

২০২৩ সালের ২৭ ফেব্রুয়ারি সকাল ৮টার কিছু আগে এই খবর পায় যে, ব্ল্যাক ক্রিক ও ট্রেথওয়ে ড্রাইভসের কাছে একটি পার্কে প্রাপ্ত বয়স্ক এক ব্যক্তি ছুরি হাতে ঘোরাঘুরি করছে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। টরন্টো পুলিশের তথ্য অনুযায়ী, ওই এলাকায় একটি কুকুরকে হাঁটানোর সময় ওই ব্যক্তি আরেকজনকে হুমকি দেন।

এসআইইউ মুখপাত্র ক্রিস্টি ডেনেট ওই ঘটনার পরপরই গণমাধ্যমকে বলেন, ওই ব্যক্তি ও পুলিশ কর্মকর্তার মধ্যে কিছু একটা হয় এবং ওই ব্যক্তি তার দিকে গুলি ছোড়ে। পরবর্তীতে তিনিও গুলি ছোড়েন।

- Advertisement -

Read More

Recent