বুধবার - এপ্রিল ১৭ - ২০২৪

ইয়র্ক রিজিয়নে মর্টগেজ ব্রোকার সেজে প্রতারণা

ইয়র্ক রিজিয়নে মর্টগেজ ব্রোকার সেজে ৫০ বছর বয়সী এক নারীর বিরুদ্ধে একাধিক ভুক্তভোগীর ব্যাংক অ্যাকাউন্ট থেকে অর্থ তুলে নেওয়ার অভিযোগ উঠেছে এ ঘটনায় ওই নারীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আনা হয়েছে

ইয়র্ক রিজিয়নে মর্টগেজ ব্রোকার সেজে ৫০ বছর বয়সী এক নারীর বিরুদ্ধে একাধিক ভুক্তভোগীর ব্যাংক অ্যাকাউন্ট থেকে অর্থ তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই নারীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আনা হয়েছে।

এ ঘটনার খবর পেয়ে পুলিশ ২০২২ সালের নভেম্বরে তদন্ত শুরু করে। পুলিশ জানিয়েছে, ২০১৬ থেকে ২০২১ সাল পর্যন্ত ওই নারী নিজেকে মর্টগেজ ব্রোকার পরিচয় দিয়ে একাধিক ভুক্তভোগীর সঙ্গে সম্পর্ক গড়ে তোলেন। ওই ভুক্তভোগীরা ইংরেজি পড়তে বা বলতে পারেন না। ওই ব্যক্তিরা এলাকাটিতে তুলনামূলক নতুন এবং আবাসনে বিনিয়োগের সুযোগ খুঁজছিলেন।

- Advertisement -

সন্দেহভাজন ওই ব্যক্তি ভুক্তভোগীদের সঙ্গে মিসিসোগার একটি আইনি প্রতিষ্ঠানে সাক্ষাৎ করেন। সেখানে ভুক্তভোগীরা বিভিন্ন নথিতে স্বাক্ষর করেন, যেগুলোকে তারা যৌথ বিনিয়োগ বলে মনে করেছিলেন।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ বলেছে, পরে জানা যায় যে, ওই সন্দেহভাজন ভুক্তভোগীদের বাড়ির ওপর দ্বিতীয় মর্টগেজ নিবন্ধন করেন এবং তাদের ব্যাংক অ্যাকাউন্ট থেকে অর্থ তুলে নেন।

সন্দেহভাজন ওই ব্যক্তি মারখামের বাসিন্দা পো ইয়ুক পেগি চ্যান। ৫ সেপ্টেম্বর থেকে হেফাজতে নিয়ে প্রতারণার অভিযোগ এনেছে পুলিশ। তবে তার বিরুদ্ধে আনা এই অভিযোগ এখনো আদালতে প্রমাণিত হয়নি। এ ঘটনার তদন্ত এখনো চলছে এবং আরও কেউ যদি প্রতারণার শিকার হয়ে থাকেন তাহলে পুলিশ ক্রাইম স্টপারদের সঙ্গে যোগাযোগের পরামর্শ দেওয়া হয়েছে।

- Advertisement -

Read More

Recent