শনিবার - মার্চ ২ - ২০২৪

টরন্টো এরিয়ার রয়্যাল কানাডিয়ান লিজিয়ন থেকে ৩৫ হাজার ডলার তছরুপ

টরন্টোর উত্তরে রয়্যাল কানাডিয়ান লিজিয়নের সাবেক প্রেসিডেন্ট ও কোষাধ্যক্ষ প্রায় ৩৫ হাজার ডলার জালিয়াতির মাধ্যমে আত্মসাৎ করেছেন বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে

টরন্টোর উত্তরে রয়্যাল কানাডিয়ান লিজিয়নের সাবেক প্রেসিডেন্ট ও কোষাধ্যক্ষ প্রায় ৩৫ হাজার ডলার জালিয়াতির মাধ্যমে আত্মসাৎ করেছেন বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে। এ ঘটনায় ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

ইয়র্ক রিজিয়নাল পুলিশ সোমবার একটি সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তাতে বলা হয়েছে, অন্টারিওর ভনে কানাডিয়ান সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের অলাভজনক এই প্রতিষ্ঠানটির একটি শাখায় জালিয়াতির খবর পেয়ে ২০২২ সালের জানুয়ারিতে তারা তদন্ত শুরু করে।

- Advertisement -

পুলিশের তথ্য অনুযায়ী, তাদের কাছে তথ্যে এই অভিযোগ করা হয় যে, লিজিয়নের শাখার সাবেক প্রেসিডেন্ট নিজে চেক লিখে লিজিয়নের হিসাব থেকে অর্থ উত্তোলন করেন। উত্তোলনকৃত ওই অর্থ তিনি ব্যক্তিগত কাজে খরচ করেন।

তদন্তে উঠে আসে, ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত সাবেক প্রেসিডেন্ট জিউসেপিনা ফেডেলে নিজে ৩৪টি চেক লেখেন এবং ই-ট্রান্সফারের মাধ্যমে তার ব্যক্তিগত হিসাবে সাতবার অর্থ স্থানান্তর করেন।

তদন্তে বলা হয়েছে, সব মিলিয়ে ফেডেলে লিজিয়নের ৩৩ হাজার ৫১৮ ডলারের বেশি তছরুপ করেন। এই জালিয়াতিতে অংশ নেন শাখার সাবেক কোষাধ্যক্ষ নিকোলা পিন্টো। তিনি স্বাক্ষর করেন ২৪টি চেকে।

৫৬ বছর বয়সী ফেডেলে এবং ৬১ বছর বয়সী পিন্টো দুজনেই অন্টারিওর ভনের বাসিন্দা। তাদের বিরুদ্ধে অপরাধের মাধ্যমে ৫ হাজার ডলারের বেশি নিজের কাছে রাখার অভিযোগ আনা হয়েছে।

অভিযোগের ব্যাপারে মন্তব্যের জন্য রয়্যাল কানাডিয়ান লিজিয়নের সঙ্গে যোগাযোগ করলেও ২৫ সেপ্টেম্বর এই প্রতিবেদন লেখা পর্যন্ত কোনো সাড়া পায়নি। তবে তদন্ত চলমান রয়েছে লবলে জানিয়েছে ইয়র্ক পুলিশ।

- Advertisement -

Read More

Recent