শনিবার - জুলাই ১৩ - ২০২৪

ভুয়া ম্যাগাজিনে বিজ্ঞাপন ছাপায় এক ব্যক্তি গ্রেপ্তার

ভুয়া ম্যাগাজিনে বিজ্ঞাপন বিক্রি ও অর্থ সংগ্রহ করায় অন্টারিওর ওকভিলের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ

ভুয়া ম্যাগাজিনে বিজ্ঞাপন বিক্রি ও অর্থ সংগ্রহ করায় অন্টারিওর ওকভিলের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এক দশকেরও বেশি সময় ধরে এই কাজ করে আসা ৫০ বছর বয়সী ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগও আনা হয়েছে।

অন্টারিও পুলিশ পাবলিক সেফটি নিউজ নামে একটি ভুয়া প্রকাশনার নামে ২০১১ সালের এপ্রিল থেকে ২০২৩ সালের মে পর্যন্ত অর্থ সংগ্রহ করে আসছিলেন ওই ব্যক্তি। বিজ্ঞাপন সংগ্রহের জন্য ব্যবসায়ীদের কাছে গিয়ে তিনি বলতেন, ম্যাগাজিনটি অন্টারিওয় বহুল প্রচারিত। ভুক্তভোগীদের তিনি এও বলতেন যে, তাদের কাছ থেকে সংগৃহহীত এই তহবিল কমিউনিটি ও শিশুদের জন্য শিক্ষা কর্মর্সূচিতে ব্যয় করা হবে।

- Advertisement -

টরন্টো পুলিশ সার্ভিস (টিপিএস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, ম্যাগাজিনটি বহুল প্রচলিত নয়। কমিউনিটি কর্মসূচিরও কোনো অস্তিত্ব নেই। নামের কারণে ভুক্তভোগীদের কাছে মনে হতো যে, এর সঙ্গে পুলিশের সম্পৃক্ততা রয়েছে।

ওকভিলের বাসিন্দা ৫৮ বছর বয়সী আজহার হায়দারকে গ্রেপ্তরের ঘোষণা দিয়েছে পুলিশ। সেই সঙ্গে তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আনার কথাও জানিয়েছে তারা। আগামী ১০ নভেম্বর তাকে অন্টারিও কোর্ট অব জাস্টিসে হাজির করার কথা রয়েছে।

কেউ যদি মনে করেন যে, তিনি হায়দারের প্রতারণার শিকার হয়েছেন তাহলে তাকে পুলিশের সঙ্গে যোগাযোগের অনুরোধ করা হয়েছে। এ ছাড়া পুলিশ সার্ভিস যে জনগণের কাছ থেকে কোনো ধরনের অর্থ সংগ্রহ করে না সে কথাও স্মরণ করিয়ে দিয়েছে বাহিনীর ফাইন্যান্সিয়াল ক্রাইমস ইউনিট।

- Advertisement -

Read More

Recent