শনিবার - মার্চ ২ - ২০২৪

লিবারেল ককাসে ফেরার অপেক্ষায় এমপি হ্যান ডঙ্গ

স্বতন্ত্র এমপি হ্যান ডঙ্গ

লিবারেল ককাসে ফিরতে পারবেন কি পারবেন নাÑএখনো সেই কথা শোনার অপেক্ষায় রয়েছেন স্বতন্ত্র এমপি হ্যান ডঙ্গ। তবে শিগগিরই লিবারেল ককাসে ফিরবেন বলে আশাবাদী তিনি।

টরন্টোভিত্তিক এই এমপি গত মার্চে লিবারেল ককাস থেকে পদত্যাগ করেন। কারণ, গণমাধ্যমের প্রতিবেদনে তাকে নিয়ে যে অভিযোগ ছাপা হয়েছে তা থেকে নিজেকে নির্দোষ প্রমাণ করতে চেয়েছিলেন তিনি।

- Advertisement -

২০২১ সালের ফেব্রুয়ারি মাসে চীনা কূটনীতিককে তিনি এই কথা বলেছিলেন যে, দুই কানাডিয়ান মাইকেল কভরিগ ও মাইকেল স্প্যাভরকে মুক্তি দিলে কনজার্ভেটিভরা লাভবান হবে। বিদেশি হস্তক্ষেপ সংক্রান্ত সাবেক স্পেশাল র‌্যাপোর্টার মে মাসে প্রকাশিত তার প্রতিবেদনে একে অসত্য বলে উল্লেখ করেন। সেই সঙ্গে ডঙ্গ ককাসে ফিরতে পারবেন কিনা সে ব্যাপারে লিবারেলরা তদন্ত করতে পারে বলে মন্তব্য করেন তিনি।

ডঙ্গ বলেন, সংসদের হেমন্তকালীন অধিবেশন শুরু হওয়ার তিন সপ্তাহ আগে আন্তসরকার বিষয়ক মন্ত্রী ডমিনিক লাব্লাঁর সঙ্গে তিনি দেখা করেছিলেন। বৈঠকটি ছিল খুবই ভালো এবং গঠনমূলক। ডমিনিকের কাছ থেকে এ ব্যাপারে কিছু একটা শোনার অপেক্ষায় আছি আমি। তবে শিগগিরই ককাসে ফেরার আশা করছি আমি।

লাব্লাঁর সঙ্গে বৈঠকের বিস্তারিত প্রকাশ করেননি ডঙ্গ। তবে আলোচনাকে ইতিবাচক বলে দাবি করেন তিনি।

লাব্লাঁর একজন মুখপাত্র বলেন, এ ব্যাপারে সরকারের আরও কিছু বলার আছে এবং যথা সময়ে তা বলা হবে।

ডঙ্গ বলেন, জনস্টনের প্রতিবেদন তাকে নির্দোষ হিসেবে প্রমাণ করেছে বলে তিনি মনে করেন। বিশেষ করে তার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছিল তা থেকে। অভিযোগটি যে সত্য ছিল না জনস্টনের প্রতিবেদনে তা পরিস্কার হয়েছে। এ সময় তিনি প্রতিবেদনের একটি বাক্য উদ্ধৃত করেন।

এদিকে ডঙ্গ ওই প্রতিবেদনের জন্য গ্লোবাল নিউজ ও এর মূল কোম্পানি কোরাস এন্টারটেইনমেন্টের বিরুদ্ধে মানহানীর মালা করছেন।

ডন ২০১৯ সালে ডন ভ্যালি নর্থ থেকে প্রথমবারের মতো লিবারেল পার্টির টিকিটে এমপি নির্বাচিত হন। ২০২১ সালে তিনি আবারও নির্বাচিত হন। ২০২২ সালের মার্চ মাসে তিনি লিবারেল ককাস থেকে পদত্যাগ করেন।

- Advertisement -

Read More

Recent