শনিবার - মার্চ ২ - ২০২৪

ট্যালেন্ট এজেন্সির কর্মকর্তা গ্রেপ্তার

গ্রাহককে ৬ লাখ ডলারের বেশি মজুরি দিতে অস্বীকৃতি জানানোয় টরন্টোর একটি ট্যালেন্ট এজেন্সির সহ প্রতিষ্ঠাতাকে গ্রেপ্তার করেছে পুলিশ

গ্রাহককে ৬ লাখ ডলারের বেশি মজুরি দিতে অস্বীকৃতি জানানোয় টরন্টোর একটি ট্যালেন্ট এজেন্সির সহ-প্রতিষ্ঠাতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে একাধিক অভিযোগও আনা হয়েছে।

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত ব্যক্তি ২০২০ সালের আগস্ট থেকে ২০২২ সালের অক্টোবর পর্যন্ত কম্পাস আর্টিস্ট ম্যানেজমেন্ট ইনকর্পোরেশনে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। প্রতিষ্ঠানটির সঙ্গে গ্রাহকদের চুক্তি অনুযায়ী, তাদের বিদ্যমান কাজের বিনিময়ে তাদের মজুরির একটি অংশ তারা পাবে। বাকি অংশ যাবে কম্পাসে। যদিও ৬০ জনের বেশি ভুক্তভোগী কখনোই তাদের পুরো মজুরি পাননি।

- Advertisement -

এরপর গেত বছরের অক্টোবরে কাম্পানিটি অকস্যাৎ কার্যক্রম বন্ধ করে দেয়। কোম্পানিটির ছয়জন সাবেক গ্রাহক বলেন, তারা কোম্পানিটির কাছে বড় অংকের অর্থ পাবে।

পুলিশেল তথ্য অনুযায়ী, ৫০টির বেশি অভিযোগ পেয়ে তারা এর তদন্ত শুরু করে। এরপর মাসের পর মাস কেটে গেলেও গ্রেপ্তারের কোনো ঘটনা ঘটেনি।

অবশেষে ৪ অক্টোবর এক সংবাদ বিজ্ঞপ্তিতে টরন্টোর বাসিন্দা ৫৭ বছর বয়সী ড্যানিয়েল ফ্রিডম্যানকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে পুলিশ। গত জুলাইয়ের শেষ দিকে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে জালিয়াতি ও চুরির অভিযোগ আনা হয়েছে। তবে কোনো অভিযোগই এখন পর্যন্ত আদালতে প্রমাণিত হয়নি।

গত বছরের নভেম্বরে সিপি২৪কে পাঠানো এক ইমেইলে অভিযোগের বিষয়ে সুনির্দিষ্ট মন্তব্য করেননি ফ্রিডম্যান। সে সময় তিনি বলেন, কম্পাস বন্ধ হওয়ায় তিনি খুবই উদ্বিগ্ন এবং বেদনাহত।

এক বিবৃতিতে তিনি বলেন, এ ধরনের গল্পে সাধারণত এমন কেউ থাকে যে লোকজনের কাছ থেকে অর্থ নিয়ে বিদেশের ব্যাংক অ্যাকাউন্টে জমা করেন। এটা সেই গল্প নয়। প্রত্যেকের মতোই আমারও একই অবস্থা।

ঘটনাটির ব্যাপারে কারো কাছে কোনো ধরনের তথ্য থাকলে তদন্তকারীদের সঙ্গে যোগাযোগের অনুরোধ জানিয়েছে পুলিশ।

- Advertisement -

Read More

Recent