শনিবার - মার্চ ২ - ২০২৪

ইহুদি কমিউনিটিতে পুলিশের উপস্থিতি জোরদার

নগরীর ইহুদি সম্প্রদায়ের ওপর বিশ্বাসযোগ্য কোনো হুমকি নেই বলে জানিয়েছে টরন্টো পুলিশ সার্ভিস টিপিএস

নগরীর ইহুদি সম্প্রদায়ের ওপর বিশ্বাসযোগ্য কোনো হুমকি নেই বলে জানিয়েছে টরন্টো পুলিশ সার্ভিস (টিপিএস)। তা সত্ত্বেও ইহুদি সম্প্রদায়েল লোকেরা পুলিশের শক্তিশালী উপস্থিতি দেখতে পারবেন বলে জানিয়েছে টিপিএস।

এক বিবৃতিতে টিপিএস বলেছে, বুধবার অনলাইনে ঘুরে বেড়ানো বৈশ্বিক হুমকির বিষয়টি তারা অবগত আছে। টরন্টোবাসীর সুরক্ষা ও নিরাপত্তায় এটা কী প্রভাব ফেলতে পারে টরন্টো পুলিশ সেদিকে অব্যাহত নজর রেখে চলেছে। পুলিশ সার্ভিস নাগরিকদের এই আশ্বাস দিচ্ছে যে, নগরীতে ইহুদি সম্প্রদায়ের ওপর বিশ্বাসযোগ্য কোনো হুমকি নেই।

- Advertisement -

টরন্টো পুলিশের তথ্য অনুযায়ী, ইহুদি সাংস্কৃতিক সেন্টার ও সিনাগগগুলোতে টহল জোরদার করেছে তারা। পাশাপাশি অন্যান্য উপাসনাকেন্দ্রগুলোতেও টহল বাড়ানো হয়েছে। ইসরায়েলে হামাসের হামলার পরিপ্রেক্ষিতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। জনগণ এখন থেকে মক্তিশালী পুলিশ উপস্থিতি অব্যাহতভাবে দেখতে পাবে।

ইসরায়েল ও হামাসের মধ্যকার যুদ্ধ ভয় ও অনিরপত্তাবোধ সৃষ্টি করেছেÑকমিউনিটি নেতাদের কাছ থেকে এই শঙ্কা শোনার পর বিবৃতিটি দিল পুলিশ।

টিপিএস বলেছে, তথ্য আদালন-প্রদান নিয়ে ফেডারেল ও প্রাদেশিক অংশীদার এবং অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে তারা ঘনিষ্ঠভাবে কাজ করছে তারা। টরন্টো পুলিশের প্রধান হিসেবে মায়রন ডেমিকিউ এরই মধ্যে বলেছেন, বিদ্বেষপূর্ণ আচরণ ও অপরাধী কর্মকা- সহ্য করা হবে না। নগরীতে বিদ্বেষপূর্ণ ও সহিংস কোনো ঘটনার অভিযোগ পেলে বা সন্দেহ হলে পুলিশ তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে। বিদ্বেষপ্রসূত কোনো অভিযোগ পেলে তা তদন্তের জন্য পুলিশকে জানানোর জন্য জনগণের প্রতি আহ্বান জানানো হয়েছে।

টরন্টোর পরিস্থিতির আমরা নজর অব্যাহত রেখেছি। বাসিন্দারা যাতে সুরক্ষিত ও নিরাপদ বোধ করতে পারে সেটা নিশ্চিত করতে আমাদের কর্মকর্তারা সেখানে মোতায়েন থাকবেন।

সম্প্রতি শুরু হওয়া ইসরায়েল-হামাস যুদ্ধে ২ হাজার ৩০০ এর বেশি মানুষ নিহত হয়েছে।

- Advertisement -

Read More

Recent