শুক্রবার - জুলাই ১৯ - ২০২৪

আরেকটি শীত মোকাবিলায় প্রস্তুত টরন্টো

বরফ অপসারণের আরেকটি শীত মৌসুমের জন্য প্রস্তুত বলে জানিয়েছে সিটি অব টরন্টো

বরফ অপসারণের আরেকটি শীত মৌসুমের জন্য প্রস্তুত বলে জানিয়েছে সিটি অব টরন্টো। করদাতারা যাতে তাদের অর্থের ফল পান সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে কর্মীরা প্রশংসনীয় কাজ করছেন। বরফ অপসারণে বাজেটের পরিমাণ ১০ কোটি ডলার।

ডেপুটি মেয়র জেনিফার ম্যাকেলভি সাংবাদিকদের সোমবার বলেন, শীতের বড় প্রভাব থাকে টরন্টোর ওপর। আমাদের বাড়ি, আমাদের ব্যবসার ওপর প্রভাব ফেলে মৌসুমটি। সেই সঙ্গে আমাদের গুরুত্বপূর্ণ অবকাঠামোর ওপরও এর নেতিবাচক প্রভাব রয়েছে। এটা মোকাবিলা করা বড় ধরনের চ্যালেঞ্জ হলেও সিটি অব টরন্টোর বরফ অপসারণে সমন্বিত পরিকল্পনা রয়েছে। এতে সবকিছুর ওপর প্রাধান্য দেওয়া হয় বাসিন্দা ও দর্শনার্থীদের সুরক্ষা ও চলাচলকে।

- Advertisement -

গত জুলাইয়ে টরন্টোর অডিটর জেনারেল বলেছিলেন, ঠিকাদারদের তদারকি ও মান নিশ্চিত করার ব্যাপারে সিটি কর্তৃপক্ষ ডজনখানেক সুপারিশ বাস্তবায়নে যতটা অগ্রগতি দাবি করেছে ততটা অগ্রগতি আসেনি।

ট্রান্সপোর্টেশন সার্ভিসেসের মহাব্যবস্থাপক বারবারা গ্রে সোমবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, শীতকালীন রক্ষণাবেক্ষণের ধারাবাহিকতা ও সঠিকতা নিশ্চিত করতে বিভিন্ন পদক্ষেফ বাস্তবায়নে বর্তমানে ভালো কাজ করছেন সিটি কর্মীরা। এই কাজের ওপর নজর রাখতে আমরা বিভিন্ন উপায় উদ্ভাবন করেছি। এর মধ্যে কিছু আছে প্রযুক্তিভিত্তিক। বাকিগুলো আমাদের কর্মীদের ধারাবাহিক তদারকি। এটা বড় কর্মসূচি এবং এর ধারাবাহিকতা ও সঠিকতা রক্ষার চেষ্টা চালিয়ে যাচ্ছি আমরা।

অডিটর জেনারেল গত জুলাইয়ে বলেছিলেন, প্রত্যাশা অনুযায়ী ঠিকাদাররা কাজ করছেন কিনা তা নিশ্চিত করতে সিটি কর্তৃপক্ষ এখন পর্যন্ত জিপিএস প্রযুক্তি পুরোপুরি কাজে লাগাচ্ছে না।

সিটি কর্তৃপক্ষ সে সময় বলেছিল, মহামারি সংক্রান্ত যন্ত্রপাতি স্বল্পতায় এক্ষেত্রে কিছুটা বিলম্ব হয়েছে। তবে ২০২৩-২০২৪ শীত মৌসুমে সব লক্ষ্যই বাস্তবায়িত হবে বলে আশা করছে তারা।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent