বৃহস্পতিবার - এপ্রিল ১৮ - ২০২৪

ওয়ার্ড ২০ এর উপনির্বাচনে ২৩ জন প্রার্থী

প্রাদেশিক নির্বাচনে প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টির প্রার্থী হিসেবে স্কারবোরো গাইল্ডউড থেকে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে দীর্ঘদিনের স্থানীয় কাউন্সিলর গ্যারি ক্রফোর্ড ২৬ জুলাই পদত্যাগ করলে ওয়ার্ডটি শূন্য ঘোষিত হয়

স্কারবোরো সাউথওয়েস্টের পরবর্তী সিটি কাউন্সিলর হওয়ার দৌড়ে এখন পর্যন্ত ২৩ জন প্রার্থী আনুষ্ঠানিকভাবে নাম লিখিয়েছেন। টরন্টে সিটি ক্লার্ক জন এলভিজ সোমবার এই ঘোষণা দেন। তিনি বলেন, তারা সবাইকে ওয়ার্ড ২০ এর উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ছাড়পত্র দেওয়া হয়েছে।

প্রাদেশিক নির্বাচনে প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টির প্রার্থী হিসেবে স্কারবোরো-গাইল্ডউড থেকে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে দীর্ঘদিনের স্থানীয় কাউন্সিলর গ্যারি ক্রফোর্ড ২৬ জুলাই পদত্যাগ করলে ওয়ার্ডটি শূন্য ঘোষিত হয়। তবে প্রাদেশিক নির্বাচনে জয়লাভ করতে পারেননি ক্রফোর্ড।

- Advertisement -

আগস্টের গোড়ার দিকে ওয়ার্ডটি শূন্য ঘোষণা করতে কাউন্সিলর পল আইন্সলির আনা একটি প্রস্তাবের পক্ষে ভোট দেয় সিটি কাউন্সিল। পরবর্তী কাউন্সিল নির্বাচনে উপনির্বাচনের কথা বলা হয়। উপনির্বাচনের জন্য প্রয়োজন একটি বাইল গত ৬ সেপ্টেম্বর পাস হয়। ওইদিনই বিকাল ৫টায় সেটি কার্যকর হয়। পরের দিন থেকে মনোনয়নপত্র জমা নেওয়া শুরু হয়।

প্রাদেশিক আইন অনুযায়ী, কোনো কাউন্সিল পদত্যাগ করলে কাউন্সিলের পরবর্তী বৈঠকে অবশ্যই তা শূন্য ঘোষণা করতে হয়। শূন্যপদ পূরণে যোগ্য কোনো ব্যক্তিকে নিয়োগ বা উপনির্বাচনের জন্য বাইল পাসের জন্য এরপর ৬০ দিন সময় পাওয়া যায়।

স্কারবোরো সাউথওয়েস্টের উপনির্বাচনে ভোটের দিন ধায্য করা হয়েছে ৩০ নভেম্বর। তবে ২৫ ও ২৬ নভেম্বর ভোটাররা আগাম ভোট দিতে পারবেন।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent