বৃহস্পতিবার - এপ্রিল ১৮ - ২০২৪

গাজায় সহায়তা পৌঁছাতে সংঘাত সাময়িক বন্ধের পক্ষে ট্রুডো

ইসরায়েল হামাস যুদ্ধে সংঘাত সাময়িক বন্ধের হিউম্যানিটেরিয়ান পজ ধারণার প্রতি কানাডার সমর্থনের কথা ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো

গাজা ভূখন্ডে সহায়তা পাঠাতে ইসরায়েল-হামাস যুদ্ধে সংঘাত সাময়িক বন্ধের (হিউম্যানিটেরিয়ান পজ) ধারণার প্রতি কানাডার সমর্থনের কথা ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। অটোয়াতে তিন ঘণ্টাব্যাপী মন্ত্রিসভার বৈঠক শেষে এই ঘোষণা দেন তিনি।

বৈঠকের ঠিক আগে আগে প্রতিরক্ষামন্ত্রী বিল ব্লেয়ার বলেন, হামাসের মতো সন্ত্রাসী সংগঠন যুদ্ধবিরতির কোনো আহ্বান মানবে এমন প্রত্যাশা তার নেই।

- Advertisement -

হিউম্যানিটেরিয়ান পজ প্রস্তাব করা হয়েছে গাজা ভূখন্ডে ত্রাণ সহায়তা নিরাপদে পৌঁছানোর জন্য সংঘাত সাময়িক বন্ধের জন্য। একই সঙ্গে অবরুদ্ধ অঞ্চল থেকে লোকজন যাতে সরে যেতে পারে সেটাও এর লক্ষ্য।

গাজা ভূখন্ডে ত্রাণ কার্যক্রম পরিচালনাকারী জাতিসংঘের সংশ্লিষ্ট সংস্থা বলেছে, ৭ অক্টোবর সাম্প্রতিক সংঘাত শুরু হওয়ার পর থেকে তাদের ৩৫ জন কর্মী প্রাণ হারিয়েছেন।

হামাস অধিকৃত ফিলিস্তিনি অঞ্চলের ১০ লাখের বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছে। ইসরায়েল সংযোগ বন্ধ করে দেওয়ায় সেখানে লোকজন খাদ্য, পানি ও জ্বালানির ভয়াবহ ঘাটতিতে পড়েছে।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent