শনিবার - মার্চ ২ - ২০২৪

২০২৩ সালে কানাডিয়ানরা গুগলে সবচেয়ে বেশি খুঁজেছে যেসব

চলতি বছর কানাডিয়ানরা যেসব অনুসন্ধান প্রশ্ন ও মুহূর্তের প্রতি সবচেয়ে বেশি আগ্রহী ছিলেন তার তালিকা প্রকাশ করেছে গুগল

চলতি বছর কানাডিয়ানরা যেসব অনুসন্ধান, প্রশ্ন ও মুহূর্তের প্রতি সবচেয়ে বেশি আগ্রহী ছিলেন তার তালিকা প্রকাশ করেছে গুগল। এর মধ্যে ক্লিনেক্সের ঘটনা যেমন রয়েছে, একইভাবে আছে টাইটান সাবমারসিবল ও চলমান হামাস-ইসরায়েল যুদ্ধের মতো বিষয়ও।

গুগলের একজন মুখপাত্র বলেন, স্পোর্টস এ বছরও কানাডিয়ানের আগ্রহের অন্যতম শীর্ষে ছিল। সংবাদ ও ইভেন্ট শ্রেণিতে অনুসন্ধানের শীর্ষে ছিল নারী বিশ্বকাপ। বিশ্বকাপের বি গ্রুপে ছিল কানাডিয়ান নারী দল।

- Advertisement -

অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের যৌথ আয়োজনে ২০ জুলাই থেকে ২০ আগস্ট পর্যন্ত টুর্নামেন্টটি চলে। ইউরোপ চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে স্পেন।

খবর ও ইভেন্ট শ্রেণিতে নারী বিশ্বকাপের পরই অনুসন্ধানের শীর্ষে ছিল আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ। এর পরের অবস্থানগুলোতে ছিল যথাক্রমে ইসরায়েল-গাজা যুদ্ধ, জেরেমি রেনার, ইন্টার মায়ামি, টাইটান সাবমারসিবল, হারিকেন লি, চন্দ্রযান-৩, টেমু এবং তুরস্ক ও সিরিয়ার ভূমিকম্প।

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি মেজর সকার লীগে যাওয়ার পর ইন্টার মায়ামি কানাডিয়ানদের অনুসন্ধানের পছন্দের বিষয় হয়ে উঠেছে। ১ কোটি ২০ লাখ ডলার মূল বেতনসহ তার মোট বেতন ২ কোটি ৪ লাখ ডলার।

কেন এবং কী দিয়ে অনুসন্ধানের এ বছর শীর্ষে রয়েছে হামাস-ইসরায়েল যুদ্ধ। এর পরে রয়েছে কেন ক্লিনেক্স কানাডা ছাড়ছে? শীর্ষ দশে আরও রয়েছে কেন টেডি বিয়ার আসলো, কেন লোকজন স্টারবাক বয়কট করছে?

কী দিয়ে অনুসন্ধানের ক্ষেত্রে হামাস কী? এই প্রশ্নের পরেই কানাডিয়ানরা গুগল সার্চে বেশি প্রশ্ন করেছে ইসরায়ে-গাজায় কী ঘটছে? এই অনুসন্ধানের ক্ষেত্রে পরের স্থানগুলোতে রয়েছে যথাক্রমে নীরেব প্রস্থান কী? থ্রেডস কী? ওপেনহেইমার কী? টেমু কী? ফেমিসাইড কী? মিকি মাউসকে কী খুন করেছে?

কত দিয়ে অনুসন্ধানের ক্ষেত্রে কানাডিয়ানরা সবচেয়ে বেশি যে প্রশ্নটি গুগলে করেছে তা হলো টাইটানিক কতটা গভীর? এর পরেই রয়েছে যথাক্রমে মৃত্যুর সময় এলভিসের বয়স কত ছিল? কিং চার্লসের বয়স কত? বার্বি মুভির দৈর্ঘ্য কত? দ্য লাস্ট অব আস কত পর্বের? টেইলর সুইফটের টিকিকের মূল্য কত? লি টের বয়স কত? টাইটানিক দুর্ঘটনায় কত লোকের মৃত্যু হয়েছিল?

২০২৩ সালে কানাডিয়ানরা গুগলে সবচেয়ে বেশি খুঁজেছেন যে দশ ব্যক্তিকে তাদের শীর্ষে রয়েছেন জেরেমি রেনার। এর পরের স্থানগুলোতে রয়েছেন যথাক্রমে ড্যানি মাস্টারসন, লিল টে, টাকার কার্লসন, ব্রেন্ডন ফ্রেজার, ডেভিড বেকহাম, পেড্রো পাসকেল, জেনা ওর্তেগা, ব্রুস উইলিস এবং জেমি ফক্স।

এ বছর কানাডিয়ানরা সবচেয়ে বেশিবার অনুসন্ধান করেছেন যে দশটি চলচ্চিত্র তার প্রথমেই রয়েছে ওপেনহেইমার। এর পরে রয়েছে যথাক্রমে বার্বি, সাউন্ড অব ফ্রিডম, এভরিথিং এভরিহোয়ার অল অ্যাট ওয়ান্স, জন উইক ৪, দ্য মেনু, সুপার মারিও ব্রস মুভি, কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন, কোকেইন বিয়ার, মিশন ইম্পসিবলÑডেড রেকনিং পার্ট ওয়ান।

২০২৩ সালে কানাডিয়ান অ্যাথলেটদের মধ্যে সবচেয়ে বেশি অনুসন্ধান করেছেন ড্যামার হ্যামলিনকে। এর পরেই সবচেয়ে বেশি খুঁজেছেন যথাক্রমে কনোর বেডার্ড, ট্রাভিস কেলস, অ্যাডাম জনসন, ডেভিড বেকহাম, রায়ান ও’রিলি, জন জোন্স, প্যাট্রিক কেইন, ব্রুস বোদরো এবং কিলিয়ান এমবাপ্পেকে।

- Advertisement -

Read More

Recent