শুক্রবার - মে ২৪ - ২০২৪

ইটন সেন্টারে এক বিক্ষোভকারীর সঙ্গে আরেক নাগরিকের বিতন্ডার তদন্ত

ইটন সেন্টারে ১৭ ডিসেম্বর ফিলিস্তিনপন্থী বিক্ষোভে এক বিক্ষোভকারী ও অন্য এক নাগরিকের মধ্যকার বিতন্ডার তদন্ত শুরু করেছে টরন্টো পুলিশ

ইটন সেন্টারে ১৭ ডিসেম্বর ফিলিস্তিনপন্থী বিক্ষোভে এক বিক্ষোভকারী ও অন্য এক নাগরিকের মধ্যকার বিতন্ডার তদন্ত শুরু করেছে টরন্টো পুলিশ। অনলাইনে ছড়িয়ে পড়া বিক্ষোভের একটি ভিডিওতে একদল বিক্ষোভকারীকে ফ্যাশান রিটেইলার জারার ফটকের সামনে শ্লোগান দিতে দেখা যায়।

ভিডিওতে মাস্ক পরা কিছু ব্যক্তিকে মলে আরেকদলের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় করতে দেখা যায়। এ সময় একজন বিক্ষোভকারীকে আরেকজনকে উদ্দেশ্য করে বলতে শোনা যায়, তোমাকে মেরে শুইয়ে দেব। একই সঙ্গে কেউ একজনকে ছয় ফুট গভীরে পুতে দেওয়ার হুমকি দিতে দেখা যায়। অন্যপক্ষের বক্তব্য ভিডিওতে শোনা যায়নি।

- Advertisement -

ভিডিওতে বেশ কয়েকজন কর্মকর্তাকে উপস্থিত থাকতে দেখা যায়। তবে তাদেরকে কেউ হুমকি দেয়নি। এক এক বিবৃতিতে টরন্টো পুলিশ জানিয়েছে, মলে এক বিক্ষোভকারীর সঙ্গে অন্য এক নাগরিকের মধ্যে কথা কাটাকাটির বিষয়টি আমরা নিশ্চিত করছি। ভিডিওতেইে আপনারা সেটা দেখেছেন এবং কর্মকর্তারা তাদেরকে সরিয়ে দেন। কর্মকর্তাদের হুমকি দেওয়ার কোনো ঘটনা ঘটেনি এবং আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।

টরন্টো পুলিশ সার্ভিস বলছে, পরিস্থিতি সামাল দিতে কর্মকর্তারা তাদের প্রশিক্ষণ কাজে লাগিয়েছেন। পরিস্থিতিটি তৈরি হয়েছিল ব্যস্ত মলে, যারা বড়দিনকে সামনে রেখে কেনাকাটা করতে এসেছিলেন।

জারা গত সপ্তাহে জ্যাকেটের নতুন লাইনটি প্রত্যাহার করে নিয়েছে। এর মাধ্যমে ইসরায়েল-হামাস যুদ্ধকে ইঙ্গিত করা হয় বলে অনেকেই দাবি করেন। জারা এজন্য ক্ষমাও চেয়েছে। তারা বলেছে, এই প্রচারণার ধারণা এবং ব্যবহৃত ছবিটি তোলা হয় যুদ্ধ শুরু হওয়ার আগে।

যতিও এরপর স্প্যানিশ ফ্যাশন ব্র্যান্ডটির টরন্টো স্টোর এবং অন্যান্য স্থানে একাধিক বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। টরন্টোর বিক্ষোভে প্রায় দেড়শ বিক্ষোভকারী মলের ভেতরে ঢুকেছিলেন জানিয়ে পুলিশ এক বিবৃতিতে বলেছে, এই রকম পরিস্থিতিতে, যখন উত্তেজনা চরমে থাকে, বিপুল সংখ্যক লোকজন থাকে, যাদের মধ্যে সাধারণ লোকও রয়েছে সেই সময় কর্মকর্তাদের তাদের সর্বোচ্চ প্রজ্ঞার প্রয়োগ ঘটাতে হয়। প্রত্যেকের নিরাপত্তার বিষয়টি এ সময় বিবেচনায় নিতে হয়।

- Advertisement -

Read More

Recent