শনিবার - মার্চ ২ - ২০২৪

সেলফোন প্যাকেজের মূল্য বৃদ্ধি নিয়ে বিতর্কে এমপিরা

১১ জানুয়ারি পার্লামেন্ট হিলে অনুষ্ঠিত সভার অনুরোধ জানিয়েছিলেন শিল্প কমিটির সদস্য কনজার্ভেটিভ এমপি রিক পার্কিন্স

সেলফোন প্যাকেজের মূল্য বৃদ্ধির বিষয়টি গবেষণার অনুরোধ বিবেচনার জন্য ১১ জন জানুয়ারি একত্রিত হন এমপিরা। কারণ, শিল্প পর্যবেক্ষকরা বলছেন, সাম্প্রতিক বছরগুলোতে মূল্য কমে যাওয়ার ইঙ্গিত সত্ত্বেও দাম অনেক বেশি।

চুক্তিতে নেই এমন ওয়্যারলেস গ্রাহকদের মূল্য গড়ে ৫ ডলার করে বাড়ছে বলে গত সপ্তাহে ঘোষণা দিয়েছে রজার্স কমিউনিকেশন্স। এরপর শিল্প ও প্রযুক্তি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্যরা বিষয়টি নিয়ে আলোচনা করেন। ১৭ জানুয়ারির পরের বিলের ক্ষেত্রে বর্ধিত মূল্য কার্যকর হবে।

- Advertisement -

তবে বিষয়টি গবেষণা করে দেখা হবে কিনা সে ধরনের কোনো সিদ্ধান্ত ছাড়াই কমিটির বৈঠক স্থগিত করা হয়। রজার্স কমিটির বৈঠকের ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হয়নি। তবে সাম্প্রতিক মূল্য সংক্রান্ত আগের কিছু বিবৃতির কথা উল্লেখ করেছে। এর মধ্যে রয়েছে রজার্সের সবচেয়ে জনপ্রিয় ৫জি প্ল্যানের ওপর প্রতি গিগাবাইট ডেটার মূল্য অর্ধেক করা এবং ৫জির প্রারম্ভিব মূল্য ৩৫ সেন্ট কমিয়ে আনা।

বেল গ্রাহকরাও ওয়্যারলেস বিল বৃদ্ধি সংক্রান্ত নোটিশের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন। যদিও বিসিই ইনকর্পোরেশনের মন্তব্যের জন্য তাদের সঙ্গে যোগাযোগ করা হলেও তারা সাড়া দেয়নি। টেলাস কর্পোরেশনের মূল্য বৃদ্ধির কোনো পরিকল্পনা আছে কিনা জানতে চাওয়া হলে তাদের তরফ থেকেও কোনো সাড়া মেলেনি। কগেকো ইনকর্পোরেশনের প্রধান আর্থিক কর্মকর্তা প্যাট্রিস উইমেট এটা নিশ্চিত করেছেন যে, অক্টোবরে গ্রাহকরা কিছু মূল্য বৃদ্ধি দেখতে পারেন।

১১ জানুয়ারি পার্লামেন্ট হিলে অনুষ্ঠিত সভার অনুরোধ জানিয়েছিলেন শিল্প কমিটির সদস্য কনজার্ভেটিভ এমপি রিক পার্কিন্স, রায়ান উইলিয়ামস, ব্র্যাড ভিস ও বার্নার্ড জেনেরো এবং ব্লক এমপি সেবাস্তিয়ান লেমাইয়ার।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent