শুক্রবার - জুলাই ১৯ - ২০২৪

সার্ভিস অন্টারিওর কিছু সেন্টার বন্ধ হচ্ছে

ড্রাইভারস লাইসেন্স নবায়নের মতো সেবা যাতে বাসিন্দারা সহজে পেতে পারেন সেই চেষ্টার অংশ হিসেবে ২০২৪ সালের শুরুর দিকে নির্বাচিত স্ট্যাপল কানাডা স্টোরের অভ্যন্তরে সার্ভিস অন্টারিও নেওয়ার ঘোষণা দেয় প্রদেশ

সার্ভিসঅন্টারিও কিছু সেন্টার বন্ধ করতে যাচ্ছে ফোর্ড সরকার। ড্রাইভার’স লাইসেন্স নবায়নের মতো সেবা যাতে বাসিন্দারা সহজে পেতে পারেন সেই চেষ্টার অংশ হিসেবে ২০২৪ সালের শুরুর দিকে নির্বাচিত স্ট্যাপল কানাডা স্টোরের অভ্যন্তরে সার্ভিস অন্টারিও নেওয়ার ঘোষণা দেয় প্রদেশ। ডিসেম্বরে এই ঘোষণা দেওয়া হয়। তবে বেশ কিছু সেন্টার বন্ধ বন্ধের ঘোষণা দিতে ব্যর্থ হয় প্রদেশ।

পরীক্ষামূলক এই কর্মসূচির জন্য সরকার যখন অংশীজনদের সঙ্গে পরামর্শ করে তখন বেশ কিছু বিষয় বিচেনায় নেয়। স্টোরের আকার, পার্কিংয়ের ব্যবস্থা, অন্টারিওজুড়ে সেন্টার এবং অংশগ্রহণের আগ্রহের মতো বিষয়গুলো এর মধ্যে অন্তর্ভুক্ত।

- Advertisement -

স্ট্যাপল কানাডাকে বেছে নেওয়ার কারণ হলো প্রদেশের সব শর্ত পূরণ। এ ছাড়া এর ফলে সেবাদানের সময় ৩০ শতাংশ বাড়বে। যেসব সেন্টার বন্ধ করে দেওয়া হবে সেগুলো নির্বাচিত স্ট্যাপল কানাডা স্টোরে নেওয়া হবে, যেখানে নিরবচ্ছিন্ন সেবা দেওয়া সম্ভব হবে।

তবে ঠিক কত সংখ্যক সার্ভিসঅন্টারিও সেন্টার বন্ধ করা হবে সে ব্যাপারে সুনির্দিষ্ট করে কিছু জানায়নি প্রদেশ। অথবা কবে নাগাদ এগুলো বন্ধ করা হবে সেটাও স্পষ্ট করেনি।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, বেসরকারি সেবাদাতাদের হয়ে যারা কাজ করেন ক্ষতিগ্রস্ত সেইসব কর্মী স্ট্যাপল কানাডায় কাজ চালিয়ে যেতে পারবেন। একই সময়ে ছোট ব্যবসায়ীরা সার্ভিসঅন্টারিওর ইন-পারসন নেটওয়ার্কের সঙ্গে থাকবেন।

অন্টারিও নিউ ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) এবং অন্টারিও গ্রিন পার্টি ফোর্ড সরকারের এই সিদ্ধান্তের সমালোচনা করেছে।

অন্টারিও এনডিপি নেতা মারিত স্টাইলস সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ দেওয়া এক বিবৃতিতে বলেছেন, ক্রয়ক্ষমতা হ্রাসের এই সময়ে সার্ভিসঅন্টারিওর সেন্টার বন্ধ সেবাপ্রাপ্তি আরও বিলম্বিত করবে।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent