শনিবার - মার্চ ২ - ২০২৪

২৭২ কর্মীকে ছাঁটাই করেছে মাস্টারমাইন্ড টয়স

২৭২ কর্মীকে ছাঁটাই করেছে মাস্টারমাইন্ড টয়স

নতুন মালিকানার অধীনে যাওয়ায় ২৭২ কর্মীকে ছাঁটাই করেছে মাস্টারমাইন্ড টয়স। অন্টারিও কোর্টে এ মাসে দাখিল করা নথিতে বলা হয়েছে, ২৩২ জন কর্মীকে এরই মধ্যে ছাঁটাইয়ের নোটিশ দেওয়া হয়েছে। নতুন মালিক প্রতিষ্ঠান ইউনিটি অ্যাকুইজিশন ইনকর্পোরেশন তাদেরকে রাখতে চায়নি।

মাস্টারমাইন্ডের পক্ষ থেকে আলভারেজ অ্যান্ড মার্শাল কানাডা ইনকর্পোরেশনের দাখিল করা নথিতে বলা হয়েছে, বাকি ৪০ অস্থায়ী কর্মীকে রাখা হবে না।

- Advertisement -

ইউনিটির কাছে ১৫ জানুয়ারি ইউনিটির কাছে বিক্রি চূড়ান্ত হওয়ার কথা ঘোষণা করার পরিপ্রেক্ষিতে মাস্টারমাইন্ডের কর্মীবাহিনী সম্পর্কিত বিস্তারিত এই তথ্য সামনে এল। ইউনিটির মালিকানায় রয়েছেণ খুচরা বিক্রয় খাতের নেতা ডেভিড লুই, জো মিমরান এবং ফ্রাঙ্ক রোচেট্টি। ইউনিটির মালিকানাধীন ব্র্যান্ডগুলোর মধ্যে রয়েছে কিট অ্যান্ড এইচ এবং কাস্কা ফুটওয়্যার।

মোনাকো ক্লাব প্রতিষ্ঠার জন্য পরিচিত নাম ইউনিটির চেয়ারম্যান মিমরান। পাশাপাশি তিনি জো ফ্রেশ প্রতিষ্ঠা ও টিলি এনডিউরেবলস ইনকর্পোরেশন ফিরিয়ে আনার ক্ষেত্রেও ভূমিকা রেখেছেন। চুক্তি সম্পন্ন হওয়াকে আনন্দের বলে মন্তব্য করেছেন তিনি।

তিনি বলেন, আমরা নেতৃস্থানীয় খেলনা, বই এবং নতুন নতুন অনন্য পণ্য গ্রাহকদের সরবাহ অব্যাহত রাখার দিকে তাকিয়ে আছি। মাস্টারমাইন্ড খেলনার ভবিষ্যৎ নিয়ে আমরা উৎফুল্ল। কোম্পানির ভিত্তি শক্তিশালীকরণ এবং প্রবৃদ্ধির সম্ভাবনা উন্মোচন করতে নতুন ধারণা সামনে আনার পাশাপাশি ইন-স্টোর ও অনলাইন বিক্রি বৃদ্ধির ওপর জোর দেওয়া হবে।

মাস্টারমাইন্ডের ৬১৯ জন কর্মীকে নতুন চাকরির প্রস্তাব দেওয়া হয়েছে। আদালতে দাখিল করা নথিতে বলা হয়েছে, চুক্তি সম্পন্ন হওয়ার আগেই তারা এই প্রস্তাব দিয়েছে। তারা যদি প্রস্তাবটি গ্রহণ করেন তাহলে তারা মাস্টারমাইন্ড টয়স ইনকর্পোরেশনের কর্মী হিসেবে থাকবেন।

মাস্টারমাইন্ড ও ইউনিটি যখন আলোচনা শুরু করে তখন খুচরা বিক্রয় প্রতিষ্ঠানটির কর্মী সংখ্যা ছিল ৮০০ জন।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent