শুক্রবার - জুন ২১ - ২০২৪

সেপ্টেম্বর থেকে জিটিএতে ১০৯টি চোরাই গাড়ি উদ্ধার

গ্রেটার টরন্টো এরিয়াতে জিটিএ গত কয়েক মাসে সহিংস গাড়ি চুরির অপরাধের ঘটনায় ৮৯ জনকে গ্রেপ্তার ও কয়েকশ অভিযোগ দায়েরের কথা জানিয়েছে প্রভিন্সিয়াল কারজ্যাকিং জয়েন্ট টাস্ক ফোস

গ্রেটার টরন্টো এরিয়াতে (জিটিএ) গত কয়েক মাসে সহিংস গাড়ি চুরির অপরাধের ঘটনায় ৮৯ জনকে গ্রেপ্তার ও কয়েকশ অভিযোগ দায়েরের কথা জানিয়েছে প্রভিন্সিয়াল কারজ্যাকিং জয়েন্ট টাস্ক ফোর্স (পিসিজেটিএফ)। এসব অপরাধের মধ্যে কারজ্যাকিং ও বাড়িতে হানা দেওয়ার মতো অপরাধও রয়েছে।

টাস্ক ফোর্স ২৫ জানুয়ারি জানায়, ২১ সেপ্টেম্বর থেকে টরন্টোতে সাকল্যে ১০৯টি চোরাই গাড়ি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় অভিযোগ দায়ের করা হয়েছে ৫৫৪টি।

- Advertisement -

জিটিএতে গাড়ি চুরি ক্রমেই সমস্যা হয়ে দাঁড়াচ্ছে। এই এলাকার পুলিশ জানিয়েছে, গাড়ি চুরির সঙ্গে সহিংস ঘটনা বেড়ে যাওয়ার বিষয়টি সত্যিই তাদেরকে ভাবিয়ে তুলছে।

টরন্টো পুলিশ সুপারিন্টেন্ডেন্ট স্টিভ ওয়াটস এক বিবৃতিতে বলেন, ২০২৩ সালে আগের বছরের তুলনায় টরন্টোতে গাড়ি চুরির সংখ্যা হ্রাস পেলেও গাড়ি চুরির সঙ্গে সহিংসতা উদ্বেগজনকভাবে বাড়ছে, যা সমাধানে কাজ করে যাবে পিসিজেটিএফ। জিটিএজুড়ে উচ্চ ঝুঁকিপূর্ণ গাড়ি চুরি নেটওয়ার্ক সাফল্যের সঙ্গে ভ-ুল করে দিচ্ছেন টাস্ক ফোর্সের সদস্যরা। সেই সঙ্গে জড়িতদের জবাবদিহিতার আওতায় আনছেন।

সহিংস গাড়ি চুরির ঘটনা বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে প্রাদেশিক কারজ্যাকিং যৌথ টাস্ক ফোর্স গঠন করা হয়। এর নেতৃত্বে আছে যৌথভাবে টরন্টো পুলিশ ও অন্টারিও প্রভিন্সিয়াল পুলিশ। এই অঞ্চলের অন্যান্য পুলিশ বাহিনী তাদেরকে সহযোগিতা করছে।

ওপিপি ডিটেক্টিভ সুপারিন্টেন্ডেন্ট পাওলা মিলনে একই সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, পিসিজেটিএফ কর্মকর্তারা ওপিপি নেতৃত্বাধীন অর্গানাইজড ক্রাইম টাওয়িং অ্যান্ড অটো থেফট টিমের সঙ্গে ঘনিষ্ঠভাবে ও অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করছেন। অংশীদার প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে ইকুইট অ্যাসোসিয়েশন এবং কানাডা বর্ডার সার্ভিসেস এজেন্সি। আমাদের বিশ্বাস, চলমান এই সহযোগিতার মাধ্যমে সংঘবদ্ধ অপরাধী গ্রুপগুলোকে আমরা চিহ্নিত ও ভেঙ্গে দিতে সক্ষম হব। গাড়ি চুরির অপরাধ সাম্প্রতিক সময়ে বেড়ে যাওয়ার পেছনে গ্রুপগুলো দায়ী।

- Advertisement -

Read More

Recent