শনিবার - জুলাই ১৩ - ২০২৪

ফার্মাকেয়ার আইনে ছাড় দিতে চায় না এনডিপি

ফার্মাকেয়ার আইন নিয়ে লিবারেলদের সঙ্গে কাজ করা আর তৈলাক্ত পাঁকাল মাছের সঙ্গে কুস্তি করা একই ব্যাপার বলে মন্তব্য করেছেন এনডিপি নেতা জাগমিত সিং

ফার্মাকেয়ার আইন নিয়ে লিবারেলদের সঙ্গে কাজ করা আর তৈলাক্ত পাঁকাল মাছের সঙ্গে কুস্তি করা একই ব্যাপার বলে মন্তব্য করেছেন এনডিপি নেতা জাগমিত সিং। এডমন্টনে অনুষ্ঠিত টাউন হল বৈঠকে তিনি বলেন, ফেডারেল সরকারের সঙ্গে কাজ করা সহজ নয়। এডমন্টনে ককাস রিট্রিটের আয়োজন করছে নিউ ডেমোক্র্যাটরা।

লোকজনের হাসির মধ্যে জাগমিত সিং বলেন, তারা পিছলে যাচ্ছে এবং প্রতিশ্রুতি ভঙ্গ করছে। তারা এক কথা বলছে এবং এরপর তা থেকে বেরিয়ে আসছে। তারপরও আমরা হাল ছেড়ে দিচ্ছি না এবং পিছু হটছি না।

- Advertisement -

এনডিপি সদস্যরা বলেন, ২৯ জানুয়ারি হাউস অব কমন্সের অধিবেশন শুরু হওয়ার পর তারা বিলের খসড়া তৈরির জন্য চাপ অব্যাহত রাখবে। জাগমিত সিং এই উদ্যোগকে পরবর্তী বড় লড়াই হিসেবে উল্লেখ করেছেন।

সংখ্যালঘু লিবারেল সরকারের সঙ্গে চুক্তির অংশ হিসেবে এনডিপি কানাডিয়ানদের প্রেসক্রিপশন মেডিসিনের জন্য একটি ব্যবস্থা দাঁড় করানোর ওপর জোর দিচ্ছে। নিউ ডেমোক্রেটিকরা গত সেপ্টেম্বরে বিলের প্রথম খসড়াটি প্রত্যাখ্যান করে। এরপর থেকে উভয় পক্ষ একাধিক প্রস্তাব বিনিময় করেছে। কিন্তু এনডিপি এর বিস্তারিত উল্লেখ করেনি এবং তারা প্রকাশ্যে এ নিয়ে দর-কষাকষি করবেন না।

উপস্থিত জনতার সামনে জাগমিত সিং বলেন, দলের হেলথ ক্রিটিক ডন ডেভিসের কাছ থেকে পাঁকাল মাছের বর্ণনার বিষয়টি ধার করেছেন তিনি। বিলের কর্মকাঠামো নিয়ে সরকারের সঙ্গে দর-কষাকষি করছেন ডন ডেভিস। পুরো ককাস এর সঙ্গে একমত বলে জানান তিনি।

ডেভিস বলেন, ওই বর্ণনা তিনি সিংয়ের ওপর ছেড়ে দেবেন। তবে ১ মার্চ সময়সীমার মধ্যেই এ সংক্রান্ত একটি বিল উপস্থাপন করা হবে বলে তিনি আশাবাদী।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent