শুক্রবার - জুলাই ১৯ - ২০২৪

ডগ ফোর্ডের বিজ্ঞাপন প্রচারণার সমালোচনায় এনডিপি

যদিও এর সঙ্গে দ্বিমত পোষণ করেছে অন্টারিও নিউ ডেমোক্রেটিক পার্টি দলটির নেতা মারিট স্টাইলিস সাংবাদিকদের বলেন বিজ্ঞাপনগুলো শতভাগ দলীয়

ডগ ফোর্ড সরকারের সাম্প্রতিক বিজ্ঞাপন প্রচারণার সমালোচনা করেছে অন্টারিওর আনুষ্ঠানিক বিরোধী দল এনডিপি। একে জনগণের অর্থে গণমাধ্যমের সমালোচনার পাল্টা জবাব দেওয়া বলে মন্তব্য করেছে তারা।

‘এখানে ঘটছে’ শিরোনামের ওই বিজ্ঞাপন মুভি থিয়েটারের পাশাপাশি টেলিভিশন, রেডিও এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যাচ্ছে। প্রিমিয়ারের কার্যালয়ের একজন মুখপাত্র এক বিবৃতিতে বলেছেন, এই প্রচারণার উদ্দেশ্য টিম অন্টারিওর বহু অর্জন ও আস্থা বিশেষ করে প্রদেশের আর্থিক অবস্থা নিয়ে গর্বের বিষয়টি তুলে ধরা। বিশেষ করে এই সময়ে যখন বিশ^ অর্থনীতি অনিশ্চয়তার মধ্যে রয়েছে।

- Advertisement -

একটি বিজ্ঞাপনে ক্যামেরায় একটি খামার, জনবহুল একটি বাস, একটি ইউনিভার্সিটি ক্লাস দেখানো হয়। এরপর দেখানো হয় রাস্তায় চলমান একটি একক গাড়ি। বিজ্ঞাপনের ধারা বর্ণনায় বলতে শোনা যায়, এটা সেই স্থান যেখানে এসব কিছু হচ্ছে। এটা সেই স্থান যেখানে আগের যেকোনো সময়ের চেয়ে বেশি মানুষ কাজে যাচ্ছে। যেখানে আগামী দিনের কাজের জন্য পরবর্তী প্রজন্মের কর্মীরা প্রশিক্ষণ নিচ্ছে। এটা সেই স্থান যেখানে নতুন সড়ক ও মহাসড়ক তৈরি হচ্ছে এবং উত্তর আমেরিকার সর্ববৃহৎ ট্রানজিট সম্প্রসারণের নেতৃত্ব দিচ্ছে।

সরকারের সব বিজ্ঞাপন নীতিমালা অনুসরণ করেই এই প্রচারণা চালানো হচ্ছে বলে জানিয়েছে প্রিমিয়ারের কার্যালয়। যদিও এর সঙ্গে দ্বিমত পোষণ করেছে অন্টারিও নিউ ডেমোক্রেটিক পার্টি। দলটির নেতা মারিট স্টাইলিস সাংবাদিকদের বলেন, বিজ্ঞাপনগুলো শতভাগ দলীয়।

সরকার জনগণের অর্থে তাদেরকে বিশ^াস করাতে এসব বার্তা প্রচার করছে। তারা জনস্বাস্থ্যসেবার অর্থ ব্যবহার করে জনগণকে এটা বলার চেষ্টা করছে যে, সবকিছু ঠিক আছে। কিন্তু আসলে তা নয়। আমি মনে করি অন্টারিওর বাসিন্দারা তার চেয়েও ভালো বোঝেন এবং দেখছেন।

এই বিজ্ঞাপনে কী পরিমাণ অর্থ ব্যয় হয়েছে তা স্পষ্ট নয়। তবে প্রদেশের অডিটর জেনারেল গত ডিসেম্বরে জানতে পারে যে, গত বছর দলীয় বিজ্ঞাপনে প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ সরকার প্রায় আড়াই কোটি ডলার খরচ করেছে, যা তাদের মোট বিজ্ঞাপন ব্যয়ের তিন-চতুর্থাংশ।

- Advertisement -

Read More

Recent