বৃহস্পতিবার - এপ্রিল ১৮ - ২০২৪

কাউন্সিলরের সমালোচনায় পিকারিংয়ের মেয়র

ব্ল্যাক হিস্টরি মাস নিয়ে মতামত কলাম লেখায় স্থানীয় এক সিটি কাউন্সিলের সমালোচনা করেছেন পিকারিংয়ের মেয়র কেভিন অ্যাশ

ব্ল্যাক হিস্টরি মাস নিয়ে মতামত কলাম লেখায় স্থানীয় এক সিটি কাউন্সিলের সমালোচনা করেছেন পিকারিংয়ের মেয়র কেভিন অ্যাশ। কলামে লেখা তার মতামতকে বর্ণবাদী, দায়িত্বজ্ঞানহীন ও অনৈতিক উল্লেখ করে তা প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন তিনি।

ওশোয়া/ডারহাম সেন্ট্রাল নিউজপেপারে ৬ ফেব্রুয়ারি লেখা কলামে কাউন্সিলর লিসা রবিন্সন ব্ল্যাক হিস্টরি মাসের প্রয়োজনীয়তা নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি বলেছেন, তাকে শে^তাঙ্গ সুবিধাভোগী বলাটা বর্ণবাদী। মন্তব্যের জন্য যারা তার সমালোচনা করছেন তাদের জ্ঞানের পরিধি সীমিত। দাসত্ব শে^তাঙ্গ ও কৃষাঙ্গের বিষয় নয় বলেও মন্তব্য করেন তিনি।

- Advertisement -

লিসা রবিন্স তার কলামে বলেন, আমি কৃসংস্কারাচ্ছন্ন বা বৈষম্যবাদী নই। সব জাতির মধ্যে আমার বন্ধু রয়েছে এবং একজন নির্বাচিত কর্মকর্তা হিসেবে কোনো ধরনের পক্ষপাতিত্ব ছাড়াই আমি সবার প্রতি সমান আচরণ করে থাকি।

রবিন্সন এর আগে এক ফেসবুক পোস্টে নিজেকে আধুনিক যুগের দাস দাবি করে আলোচনার কেন্দ্রে আসেন। ইন্টিগ্রিটি কমিশনারের এক তদন্তকে কেন্দ্র করে তার ৩০ দিনের বেতন স্থগিত রাখার ব্যাপারে কাউন্সিলের সিদ্ধান্তের সমালোচনা করে ওই মন্তব্য করেন তিনি।

৬ ফেব্রুয়ারি প্রকাশিত মন্তব্য কলামের প্রতিক্রিয়ায় অ্যাশ এক বিবৃতিতে বলেছেন, তার ওই মন্তব্য পিকারিং অথবা সিটি কাউন্সিলের প্রতিনিধিত্ব করে না। আমি বিশ্বাস করি, সম্প্রতি প্রকাশিত কলাম বর্ণবাদী, দায়ত্বজ্ঞানহীন ও অনৈতক। যতটুকু প্রাপ্য তার বেশি মনোযোগ আমরা এটাতে দিতে চাই না। তবে এটা সত্যিকারের ক্ষতি করেছে। এটা সিটি এবং আমরা যা বিশ্বাস করি তার প্রতিনিধিত্ব করে না।

- Advertisement -

Read More

Recent