বৃহস্পতিবার - এপ্রিল ১৮ - ২০২৪

ব্লু লাইসেন্স প্লেট বাতিলের পরিকল্পনা থাকলেও উদ্যোগ কম

পাবলিক অ্যান্ড বিজনেস সার্ভিস ডেলিভারি মন্ত্রী টড ম্যাককার্থির প্রেস সেক্রেটারি ম্যাথিউ ডিঅ্যামিকো এক বিবৃতিতে বলেছেন সংগ্রহ কর্মসূচির কথা সতর্কতরা সঙ্গে বিবেচনা করার পর আপনা আপনিই ব্লু লাইসেন্স প্লেট যাতে অনস্তিত্বশীল হয়ে যায় সেই সিদ্ধান্ত নিয়েছে অন্টারিও সরকার

রাতের বেল ব্লু লাইসেন্স প্লেট স্পষ্টভাবে না দেখা যাওয়ায় এ থেকে বেরিয়ে আসার পরিকল্পনা করছে প্রিমিয়ার ডগ ফোর্ডের সরকার। যদিও পরিকল্পনাটি বাস্তবায়নের উদ্যোগ সেভাবে নেই। চালুর চার বছর পর রাতের বেলা ব্লু লাইসেন্স দৃশ্যমাণ না হওয়ার বষিয়টি ধরা পড়ে।

ব্যবহার করতে করতে আপনি আপনিই ব্লু লাইসেন্স প্লেট যাতে অদৃশ্য হয়ে যায় প্রদেশ এমন ধারণা নিয়ে আছে বলে জানতে পেরেছে দ্য কানাডিয়ান প্রেস।

- Advertisement -

সরকারের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, ২০২২ সালের নভেম্বর থেকেই এই মনোভাব চালু আছে। যদিও প্রদেশের নির্দেশনার বিষয়টি জনগণকে জানানো হয়নি। এক বছরের বেশি সময় ধরে ফ্রিডম অব ইনফরমেশন আইনে আবেদন করার পর নথি পেয়েছে তারা।

পাবলিক অ্যান্ড বিজনেস সার্ভিস ডেলিভারি মন্ত্রী টড ম্যাককার্থির প্রেস সেক্রেটারি ম্যাথিউ ডি’অ্যামিকো এক বিবৃতিতে বলেছেন, সংগ্রহ কর্মসূচির কথা সতর্কতরা সঙ্গে বিবেচনা করার পর আপনা আপনিই ব্লু লাইসেন্স প্লেট যাতে অনস্তিত্বশীল হয়ে যায় সেই সিদ্ধান্ত নিয়েছে অন্টারিও সরকার। ব্লু প্লেট বৈধ হওয়ায় কেউ যদি সেটা বদলাতে চান তাহলে সার্ভিসঅন্টারিও সেন্টারে বিনা মাশুলে তা করে নিতে পারবেন।

সরকারের ওয়েবসাইটে চালকদের এখনো বলা হচ্ছে, ভবিষ্যতে কখন কীভাবে ব্লু লাইসেন্স প্লেট প্রতিস্থাপন করা হবে সে সংক্রান্ত নির্দেশনা ব্লু লাইসেন্স প্লেটের মালিকরা পাবেন।

সরকারের জ্যেষ্ঠ ওই কর্মকর্তা বলেন, সরকার বিষয়টি নিয়ে একাধিক বিকল্প খতিয়ে দেখেছে। মেইলের মাধ্যমে প্লেট বিনিময়ের পরিকল্পনা ছিল এর মধ্যে অন্যতম। কিন্তু সবগুলো বিকল্পই গ্রাহকদের কাছে বোঝা হিসেবে প্রতীয়মান হয়। চুরি যাওয়ার সম্ভাবনার পাশাপাশি ২৫ থেকে ৩০ লাখ ডলার ব্যয়ের বিষয়টিও এর সঙ্গে সম্পৃক্ত।

- Advertisement -

Read More

Recent