বৃহস্পতিবার - এপ্রিল ১৮ - ২০২৪

লবলর মুনাফা ও বিক্রি বাড়ছেই

লবল কোম্পানিজ লিমিটেডের প্রধান আর্থিক কর্মকর্তা রিচার্ড ডাফ্রেন বলেন আমাদের খুচরা ব্যবসার মুনাফা বিক্রির চেয়ে দ্রুত বাড়বে বলে প্রত্যাশা করছি

কানাডার বৃহত্তম গ্রোসার লবলর এ বছরের প্রত্যাশা গত বছরের মতোই। গ্রাহকরা অব্যাহতভাবে ছাড় ও প্রমোশনের প্রত্যাশা করছেন, কোম্পানির ডিসকাউন্ট ব্র্যান্ড ও ব্যানারের প্রবৃদ্ধি বাড়িয়ে দিচ্ছে। সেই উচ্চ মুনাফা।

লবল কোম্পানিজ লিমিটেডের প্রধান আর্থিক কর্মকর্তা রিচার্ড ডাফ্রেন বলেন, আমাদের খুচরা ব্যবসার মুনাফা বিক্রির চেয়ে দ্রুত বাড়বে বলে প্রত্যাশা করছি। সেই সঙ্গে সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা দুই অংকের কাছাকাছি আশা করছি।

- Advertisement -

২০২৩ সালের চতুর্থ প্রান্তিকে কোম্পানির মুনাফা ও বিক্রয় উভয়ই বেড়েছে। পুরো হিসাব বছরে নো ফ্রিলসের মতো ডিসকাউন্ট স্টোর অন্যান্য ব্যানারকে পেছনে ফেলে দিয়েছে।

ডাফ্রেন বলেন, ডিসকাউন্ট বিভাগে লবলর বাজার হিস্যা বাড়ছে। সেই সঙ্গে অবশিষ্ট গ্রোসারি বাজারে প্রতিযোগীদের চেয়ে ভালো করছে। আমাদের বাজার হিস্যার ক্ষেত্রে যা ঘটছে তা নিয়ে আমরা খুবই খুশি, বিশেষ করে ডিসকাউন্ট বিভাগে। আমাদের কৌশল যে কাজ করছে এটা তারই প্রমাণ।

কোম্পানিটি সারাদেশে তাদের ডিসকাউন্ট স্টোরের সংখ্যা বাড়াচ্ছে। চতুর্থ প্রান্তিকে আরও আটটি ম্যাক্সি ও নো ফ্রিলস স্টোর খুলেছে তারা। ২০২৪ সালে এটা ধরে রাখতে চায় তারা। এর অংশ হিসেবে এ সপ্তাহের গোড়ার দিকে ২০০ কোটি ডলারের মূলধনী বিনিয়োগের ঘোষণা দিয়েছে কোম্পানিটি।

এই সম্প্রসারণের ফলে লবলর ৪০টির বেশি নতুন ডিসকাউন্ট স্টোর হবে। সেই সঙ্গে পুরোনো স্টোর সংস্কার, স্থানান্তরর এবং ১৪০টি নতুন ফার্মেসি কেয়ার ক্লিনিক স্থাপনের পরিকল্পনা রয়েছে। বর্তমানে কোম্পানিটির ফার্মেসি কেয়ার রয়েছে ৭৪টি।

ডাফ্রেন বলেন, এটা নতুন উদ্রোগ। আমাদের সঙ্গে যা হচ্ছে তা নিয়ে আমরা সত্যিই খুব রোমাঞ্চিত।

- Advertisement -

Read More

Recent