বৃহস্পতিবার - এপ্রিল ১৮ - ২০২৪

মিসিসোগা শেল্টারে আরেক আশ্রয়প্রার্থীর মৃত্যু

ডানডাস শেল্টারের বাইরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জড়ো হওয়া বেশ কিছু আফ্রিকান কানাডিয়ান গ্রুপের নেতারা ওই নারীর মৃত্যু নিয়ে সরব হন

মিসিসোগায় আশ্রয়ের খোঁজে থাকা আরেক আশ্রয়প্রার্থীর গত সপ্তাহে মৃত্যু হয়েছে। এ ঘটনার পর বেশ কিছু আফ্রিকান গ্রুপ কানাডায় শরনার্থী হিসেবে আসা ব্যক্তিদের প্রতি আরও সহায়তার দাবি জানিয়ে আসছে।

ডানডাস শেল্টারের বাইরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জড়ো হওয়া বেশ কিছু আফ্রিকান কানাডিয়ান গ্রুপের নেতারা ওই নারীর মৃত্যু নিয়ে সরব হন। ১৮ ফেব্রুয়ারি মিসিসোগার ডানডাস স্ট্রিট ইস্টের আশ্রয়কেন্দ্রে মারা যান ওই নারী।

- Advertisement -

নেতারা বলেন, ভবনের ভেতরে প্রবেশের অনুমতি পাওয়ার আগে কেনিয়ার ওই আশ্রয়প্রার্থী নারীকে ঠান্ডার মধ্যে কয়েক ঘণ্টা অপেক্ষা করতে হয়েছি। ভবনের ভেতরে প্রবেশের ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে তিনি মারা যান।

প্যাস্টর এডি জাম্বা ২৩ ফেব্রুয়ারি সকালে বলেন, এই মুহূর্তে আমাদের এখানে দাঁড়ানোর কথা নয় এবং মৃত্যুর কারণ নিশ্চিত করা বা অস্বীকার করারও বিষয় নয়। তার মৃত্যুর কারণ ঘণ্টার পর ঘণ্টা তাকে বাইরে অপেক্ষা করতে হয়েছিল। এক্ষেত্রে এমন কিছু আছে যা অস্বীকার করার উপায় নেই। পরস্পর সম্পর্কিত বিষয়গুলো আমরা অস্বীকার করতে পারি না। আমরা জানি যে, আমাদের ভগিনিটিকে দীর্ঘ সময় পর্যন্ত ঠান্ডার মধ্যে অপেক্ষা করতে হয়েছিল। এবং শেষ পর্যন্ত তার মৃত্যু হয়। এটাই আমরা জানি।

রিজিয়ন অব পিলের একজন মুখপাত্র এক বিবৃতিতে বলেন, মৃত্যুর আগে ফ্যামিলি ডে সপ্তাহের ছুটির দিনে আশ্রয়কেন্দ্রটিতে পৌঁছান ওই নারী। থাকার জন্যই সেখানে এসেছিলেন তিনি। আশ্রয়কেন্দ্রে মেডিকেল ইমার্জেন্সি সম্পন্ন হওয়ার পর তাকে হাসপাতালে নেওয়া হলে সেখানেই মৃত্যু হয় তার। তার মৃত্যুর পেছনে সন্দেহজনক কিছু পায়নি হাসপাতাল কর্তৃপক্ষ এবং পুলিশেরও কোনো সম্পৃক্ততা নেই।

- Advertisement -

Read More

Recent