বৃহস্পতিবার - এপ্রিল ১৮ - ২০২৪

শীর্ষে লিটল বার্ড ও ব্ল্যাকবেরি

এ বছর কানাডার স্ক্রিন অ্যাওয়ার্ড মনোনয়নের শীর্ষে রয়েছে জন্ম নেওয়া পরিবারের সন্ধানে থাকা এক আদিবাসী নারীর ওপর নির্মিত সিরিজ লিটল বার্ড

এ বছর কানাডার স্ক্রিন অ্যাওয়ার্ড মনোনয়নের শীর্ষে রয়েছে জন্ম নেওয়া পরিবারের সন্ধানে থাকা এক আদিবাসী নারীর ওপর নির্মিত সিরিজ লিটল বার্ড ও গেম চেঞ্জিং স্মার্টফোন তৈরি নিয়ে নির্মিত কমেডি ফিল্ম ব্ল্যাকবেরি। টিভি সিরিজ শ্রেণিতে ১৯টি মনোনয়ন পেয়েছে দ্য ক্রেভ/এপিটিএন অরিজিনাল সিরিজ লিটল বার্ড।

মনোনয়নগুলোর মধ্যে রয়েছে সেরা ড্রামা সিরিজ, সেরা ড্রামা পারফরমেন্স বিভাগে ডারলা কন্টোইস ও এলিন জেড এবং সেরা ড্রামা পরিচালক জো লেই হপকিন্স ও এলি মাইজা টেইলফেদারস। সিরিজটি যৌথভাবে নির্মাণ করেছেন জেনিফার পডেমস্কি ও হান্নাহ মস্কোভিচ।

- Advertisement -

ফিল্ম বিভাগে ১৭টি মনোনয়ন পেয়েছে টরন্টোর পরিচালক ম্যাট জনসন নির্মিত ব্ল্যাকবেরি। এর মধ্যে রয়েছে সেরা ছবি ও পরিচালনা। কানাডিয়ান স্ক্রিন অ্যাওয়ার্ডসের ১১ বছরের ইতিহাসে কোনো চলচ্চিত্রের এটাই সর্বোচ্চ সংখ্যক মনোনয়ন পাওয়ার ঘটনা। আয়োজকদের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে।

চলচ্চিত্রটিতে ৯০ এর দশকে অন্টারিওর ওয়াটারলুতে যাত্রা শুরু করা ব্ল্যাকবেরি মোবাইল ও এর উদ্ভাবকদের নাটকীয় উত্থান ও পতন চিত্রিত হয়েছে। কোম্পানির সহপ্রতিষ্ঠাতা মাইক ল্যাজারিডিসের ভূমিকায় প্রধান চরিত্রে সেরা পারফরমারের মনোনয়ন পেয়েছেন জে বারুচেল। কমেডি চলচ্চিত্রটিতে সেরা পার্শ চরিত্রের মনোনয়ন পেয়েছেন আরেক সহ-প্রতিষ্ঠাতা জিম বালসিলির ভূমিকায় অভিনয় করা গ্লেন হাওয়ারটন ও ডগ ফ্রেইনের ভূমিকায় জনসন।

এ সপ্তাহের গোড়ার দিকে টরন্টো ফিল্ম ক্রিটিকস অ্যাসোসিয়েশন (টিফ) থেকে কানাডিয়ান বেস্ট ফিচার প্রাইজ পুরস্কার হিসেবে ৫০ হাজার ডলার পেয়েছে চলচ্চিত্রটি। সেই সঙ্গে টিফের শীর্ষ দশের তালিকায় স্থান করে নিয়েছে।

সেরা মোশন পিকচার বিভাগে ব্ল্যাকবেরি সোলো, হিউম্যানিস্ট ভ্যাম্পায়ার সিকিং কনেসেন্টিং সুইসাইডাল পারসন, ইনফিনিটি পুল, রেড রুমস এবং রিচেলুর সঙ্গে প্রতিযোগিতা করছে।

৩১ মে কমেডিয়ান মায়ে মার্টিনের উপস্থাপনায় গালা অনুষ্ঠানের মাধ্যমে কানাডিয়ান চলচ্চিত্র, টেলিভিশন ও ডিজিটাল মিডিয়া বিভাগে মোট ১৫৬টি ট্রফি তুলে দেওয়া হবে। সিবিসি ও সিবিসি জেম কয়েক ঘণ্টা পর অনুষ্ঠানটি সম্প্রচার করবে। এ নিয়ে টানা দ্বিতীয় বছর অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারিত হচ্ছে না।

- Advertisement -

Read More

Recent