শুক্রবার - জুলাই ১৯ - ২০২৪

থর্নহিল সিনাগগের বাইরে বিক্ষোভে তিনজনের বিরুদ্ধে অভিযোগ

ভনের একটি সিনাগগের বাইরে ৭ মার্চ বিক্ষোভের সময় পৃথক তিনটি ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতায় তিনজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে ইয়র্ক রিজিয়নাল পুলিশ

ভনের একটি সিনাগগের বাইরে ৭ মার্চ বিক্ষোভের সময় পৃথক তিনটি ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতায় তিনজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে ইয়র্ক রিজিয়নাল পুলিশ। ব্যাথার্স্ট স্ট্রিটের ঠিক পূর্বে ক্লার্ক এভিনিউতে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়। ফিলিস্তিনপন্থী এবং ইসরায়েলপন্থী বিক্ষোভকারীরা রাস্তার দুই দিকে দাঁড়িয়ে যান। তাদের আলাদা রাখতে উভয়ের মাঝখানে অবস্থান নেয় পুলিশ।

বিক্ষোভের সময় তিনজনকে গ্রেপ্তারের বিষয়ে ৮ মার্চ হালনাগাদ তথ্য দিয়েছে পুলিশ। তারা বলেছে, ছুরি বহনের ঘটনায় একজনকে হেফাজতে নেওয়া হয়েছে। কেভিন হাস নামে ৪০ বছর বয়সী ওই ব্যক্তি মারখামের বাসিন্দা এবং তার বিরুদ্ধে বিপজ্জনক উদ্দেশে অস্ত্র রাখার অভিযোগ আনা হয়েছে।

- Advertisement -

আরেকটি ঘটনায় এক বিক্ষোভকারী এক নারীর ওপর চড়াও হয় এবং তাৎক্ষণিকভাবে তাকে গ্রেপ্তার করা হয়। মেইর গ্রেইকটার নামে ৩২ বছর বয়সী ওই ব্যক্তির বিরুদ্ধে হামলার অভিযোগ আনা হয়েছে।

তৃতীয় ঘটনায় এক নারী ও এক পুরুষের মৌখিক কথা কাটাকাটি হয়। ওই নারী এক পর্যায়ে ওই ব্যক্তির উদ্দেশে কয়োট রিপেলেন্ট ছোড়ার হুমকি দিলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। এরপর দ্রুত ওই নারীকে গ্রেপ্তার করে পুলিশ। জনগণের জন্য বিপজ্জনক অস্ত্র রাখা ও অস্ত্র নিয়ে হামলার অভিযোগ দায়ের করা হয়েছে ইনা স্যান্ডলার নামে ৪৮ বছর বয়সী ওই নারীর বিরুদ্ধে।

পুলিশ বলেছে, এ ঘটনার তদন্তে হেইট ক্রাইম প্রিভেনশন ইউনিট সম্পৃক্ত রয়েছে এবং তারা বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে। যেকোনো ধরনের হেইট ক্রাইম বরদাস্ত করা হবে না। হেইট ক্রাইম সংক্রান্ত সব ঘটনা পুক্সক্ষানুপুক্সক্ষভাবে তদন্ত করা হবে।
ঘটনাগুলোর ব্যাপারে কারো কাছে কোনো ধরনের তথ্য থাকলে ১-৮৬৬-৮৭৬-৫৪২৩ নাম্বারে পুলিশের সঙ্গে যোগাযোগের আহ্বান জানানো হয়েছে।

- Advertisement -

Read More

Recent