বৃহস্পতিবার - এপ্রিল ১৮ - ২০২৪

সার্ভিস অন্টারিওর ফাঁক কাজে লাগিয়ে অপরাধের পাহাড়

সার্ভিস অন্টারিওর পদ্ধতির যে গলদ তা কাজে লাগিয়ে ব্র্যাম্পটনের এক ব্যক্তি ব্যাপক পরিসরে অপরাধ করেছেন বলে জানিয়েছে পুলিশ

সার্ভিস অন্টারিওর পদ্ধতির যে গলদ তা কাজে লাগিয়ে ব্র্যাম্পটনের এক ব্যক্তি ব্যাপক পরিসরে অপরাধ করেছেন বলে জানিয়েছে পুলিশ। প্রদেশজুড়ে শত শত গাড়ির ওপর এর প্রভাব পড়েছে।

অনিবন্ধিত একটি কার ডিলার ও ব্রোকারের মাালিক ২৪ বয়সী এক ব্যক্তিকে ৮ মার্চ গ্রেপ্তারের কথা ঘোষণা করেছে পিল রিজিয়নাল পুলিশ। তার বিরুদ্ধে ২০২৩ সালের জুন থেকে ২০২৪ সালের গোড়ার দিক পর্যন্ত পরিবহন মন্ত্রণালয় ও সার্ভিসঅন্টারিওর মাধ্যমে ১০০টির বেশি গাড়ির ক্ষেত্রে জালিয়াতপূর্ণ লেনদেনের অভিযোগ রয়েছে।

- Advertisement -

পুলিশ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, এটা একটি বড় ধরনের অপরাধ এবং অন্টারিওর বহু অঞ্চলের অনেক গাড়ির ক্ষেত্রে এমনটা হয়েছে।

পুলিশের তথ্য অনুযায়ী, এই জালিয়াতির ক্ষেত্রে ওই ব্যক্তি অন্টারিওসার্ভিসের ফাঁকফোকর কাজে লাগিয়েছে। এই ফাঁকফোকরে অনুমোদিত ব্যক্তিকে সুনির্দিষ্ট মানদ- মিলে গেলে গাড়ির ক্ষেত্রে তৃতীয় পক্ষের মাধ্যমে লেনদেনের সুযোগ দেওয়া হয়েছে।

পুলিশ বলেছে, লেনদেনের মধ্যে রয়েছে গাড়ির নিবন্ধন, পারমিট প্রতিস্থাপন, রং পরিবর্তন, ব্যবহৃত ভেহিকেল ইনফরমেশন প্যাকেজ (ইউভিআইপি) সংগ্রহ, লাইসেন্স প্লেট প্রতিস্থাপন এবং জরিমানা পরিশোধ।

তৃতীয় পক্ষ হিসেবে কাজ করা অভিযুক্ত ব্যক্তি রি-ভিনডকৃত বেশ কিছু গাড়ি নিবন্ধিত করেছেন। রি-ভিন হচ্ছে চোরাই গাড়ির ভেহিকেল আইডেন্টিফিকেশন নাম্বার (ভিআইএন) বদলে ফেলা এবং দেখতে বৈধ মনে হয় এমন ভিআইএন দিয়ে তা প্রতিস্থাপন করা।

এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে ৭ মার্চ পুলিশ ব্র্যাম্পটনের একটি বাড়িতে তল্লাশি পরোয়ানা বাস্তবায়ন করে এবং অভিযুক্ত মিল্টন হিল্টনকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে ১৬৮টি ফৌজদারি অপরাধের অভিযোগ আনা হয়েছে।

পুলিশ বলেছে, হিল্টনের পরিবারের সদস্য ও আরও অনেকে এই অপরাধে সহযোগী হিসেবে কাজ করেছে বলে তদন্তকারীরা মনে করায় আগামীতে আরও গ্রেপ্তারের ঘটনা ঘটতে পারে।

অভিযুক্ত ব্যক্তি বা কোম্পানির সঙ্গে যারা লেনদেন করেছেন তাদেরকে তদন্তকারীদের সঙ্গে ৯০৫-৪৫৩-৩৩১১ নাম্বারে যোগাযোগের পরামর্শ দিয়েছে পুলিশ।

- Advertisement -

Read More

Recent