বৃহস্পতিবার - এপ্রিল ১৮ - ২০২৪

সরব হয়েছেন টরন্টো কমিকন কনভেনশন

গত চার বছর ধরে কনভেনশনে আসছেন সিমন তিনি বলেন ১৭ মার্চ তাদের বুথে তিনি ব্যস্ত ছিলেন এবং খেয়াল করেন কয়েক মিনিটের মধ্যে তার ফোনটি উধাও

বিপুল সংখ্যক ফোন চুরির ব্যাপারে সরব হয়েছেন টরন্টো কমিকনে যোগ দেওয়া কিছু ভক্ত ও ভেন্ডর। গত সপ্তাহে অনুষ্ঠিত কনভেনশনে এসব চুরির ঘটনা ঘটে। তারা বলছেন, অনুষ্ঠানটি থেকে ফোন চুরি বন্ধ করতে আরও বেশি কিছু করা প্রয়োজন।
গত চার বছর ধরে কনভেনশনে আসছেন সিমন। তিনি বলেন, ১৭ মার্চ তাদের বুথে তিনি ব্যস্ত ছিলেন এবং খেয়াল করেন কয়েক মিনিটের মধ্যে তার ফোনটি উধাও। সময়টা ছিল ১৭ মার্চ বিকাল ৩টা ২০ মিনিট এবং আমি লক্ষ্য করি দেখি যে, ১০ মিনিটের মধ্যে ফোনটি গায়েব।

সিমন বলেন, তৎক্ষণাৎ আমি বিষয়টি নিরাপত্তাকর্মীদের জানাই এবং তারা আমাকে লস্ট অ্যান্ড অফিসে নিয়ে যান। সেখানে তার পেছনে থাকা আরও একজন অংশগ্রহণকারী তার ফোনটিও চুরি যাওয়ার বিষয়টি জানাতে এসেছেন। ওই ব্যক্তি জানান, তার পকেট থেকেই ফোনটি চুরি হয়ে গেছে। নিরাপত্তাকর্মীদের খুবই শান্ত ও নিরুদ্বেগ দেখাচ্ছিল। এমন যে, যা ঘটেছে তা তেমন কিছু নয়। এখানে অনেক চোর আছে। এটা আমাকে খুবই হতাশ করেছে।

- Advertisement -

টরন্টো কমিকনের আয়োজক ফ্যান এক্সপো এইচকিউ। সংস্থাটি এক বিবৃতিতে বলেছে, তারা চুরির ব্যাপারটি জেনেছে এবং বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

বিবৃতিতে গ্রুপটি বলেছে, ১৬ মার্চ অনাকাক্সিক্ষত বেশ কিছু চুরির ঘটনার বিষয়ে তারা জানতে পেরেছে। এটা বন্ধে নিরাপত্তা জোরদারে তড়িৎ পদক্ষেপ নেওয়া হয়েছে। সৌভাগ্যবশত কিছু ফোন শোতে কেবল এক জায়গা থেকে আরেক জায়গায় সরানো হয়েছিল এবং সেগুলো তাদের মালিকদের ফিরিয়ে দেওয়া হয়েছে। এটা বড় কোনো সমস্যা নয় এবং চুরির আর কোনো ঘটনা ছাড়াই ১৭ মার্চ নির্বিঘ্নে অনুষ্ঠানটি চলে।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent