শুক্রবার - মে ২৪ - ২০২৪

খালি বাড়ির ওপর কর নিয়ে সমস্যা সমাধানের আশ্বাস চাউয়ের

খালি বাড়ির ওপর কর চালুর মারাত্মক ভ্রমাত্মক পরিকল্পনা বাস্তবায়নের সঙ্গে যারা সম্পৃক্ত তাদের মধ্যে অন্তত একজন সদস্য তার দায়িত্বে নেই বলে জানিয়েছেন টরন্টোর মেয়র অলিভিয়া চাউ

খালি বাড়ির ওপর কর চালুর মারাত্মক ভ্রমাত্মক পরিকল্পনা বাস্তবায়নের সঙ্গে যারা সম্পৃক্ত তাদের মধ্যে অন্তত একজন সদস্য তার দায়িত্বে নেই বলে জানিয়েছেন টরন্টোর মেয়র অলিভিয়া চাউ। ১৭ এপ্রিল সিটি কাউন্সিলের বৈঠকের আগে সাংবাদিকদের তিনি বলেন, যেভাবে কর্মসূচিটি চালু করা হয় তা ছিল পুরোপুরি বিশৃঙ্খল। বাজেট প্রধান শেলি ক্যারলসহ অন্যান্য জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে নিয়ে সমস্যাটি সমাধানের চেষ্টা করছেন।

বিপর্যয়কর এই কর্মসূচি চালুর কোনো পরিণতি সংশ্লিষ্টদের ভোগ করতে হবে কিনা জানতে চাইলে চাউ বলেন, কর্মসূচিটির দায়িত্বে ছিলেন যে ব্যক্তি তিনি আর সিটি কর্তৃপক্ষে নেই।

- Advertisement -

নিজের বাড়িতে বসবাসকারী হাজারো বাসিন্দা চলতি বছর হাজার হাজার ডলারের বিল পেয়ে হতবাক হয়ে যান। সিটি হলের সামনে বিভ্রান্ত ও উদ্বিগ্ন লোকের লাইন পড়ে যায়।

চাউ বলেন, যে ১ লাখ ১০ হাজার বাড়ির মালিক বিল হাতে পেয়ে আপিল করেছেন এরই মধ্যে তাদের কাছে চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে, আরোপিত এই কর প্রত্যাহার করা হবে। আরও যে ৪৮ হাজার বাড়ির মালিক বিল হাতে পেয়েছেন কিন্তু আপিল করেননি তাদের কাছেও আজ চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে তাদেরকে অর্থ পরিশোধ করতে হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে। যে ১১ হাজারের মতো বাড়ির মালিক তাদের বাড়ি খালি বলে ঘোষণা দিয়েছেন কেবল তাদেরকেই চলতি বছর এই বিল পরিশোধ করতে হবে।

দুর্বল যোগাযোগ এই সমস্যার মূল কারণ কিনা জানতে চাইলে মেয়র বলেন, এটা তার চেয়েও বেশি। কর্মসূচিটি যে গভীরভাবে ত্রুটিপূর্ণ সে কথাও পুনর্ব্যক্ত করেন তিনি।

- Advertisement -

Read More

Recent