শুক্রবার - মে ২৪ - ২০২৪

গ্রিন পার্টির উপনেতার কারাদন্ড

গ্রিন পার্টির উপনেতা অ্যাঞ্জেলা ডেভিডসন

ভ্যানকুভার আইল্যান্ডে বিক্ষোভে সম্পৃক্ত থাকার অপরাধে গ্রিন পার্টির উপনেতা অ্যাঞ্জেলা ডেভিডসনের ৬০ দিনের কারাদন্ড হয়েছে। এর নিন্দা জানিয়েছে গ্রিন পার্টি।

রেইনবো আইস নামে পরিচিত অ্যাঞ্জেলা ডেভিডসন আদালতের আদেশ ও পরবর্তীতে জামিন শর্ত লঙ্ঘনের ঘটনায় গত জানুয়ারিতে দোষী সাব্যস্ত হন। টিল সিডার প্রডাক্টের পক্ষে দেওয়া আদালতের আদেশ অমান্যের অভিযোগে ২০২১ সালের মে মাসে প্রথমবারের মতো গ্রেপ্তার হন ডেভিডসন। প্রতিষ্ঠানটির ফেইরি ক্রিক ওয়াটারশেডে সেগুন গাছ কাটার সনদ ছিল।

- Advertisement -

এরপর আরও ছয়বার গ্রেপ্তার হন তিনি। আদালতের আদেশ অমান্য করে এলাকায় ফেরা এবং গৃহবন্দ্বিত্বের শর্ত লঙ্ঘনের অভিযোগেও গ্রেপ্তার হন তিনি। ফেইরি ক্রিক ভ্যানকুভার আইল্যান্ডের দক্ষিণ উপকূলে ভিক্টোরিয়ার প্রায় ১২০ কিলোমিটার পশ্চিমে অবস্থিত।

১২ দিন আগেই কাটানোর ফলে ডেভিডসনকে আর ৪৮ দিন কারাগারে কাটাতে হবে। সেই সঙ্গে তাকে অবশ্যই ৭৫ ঘণ্টা কমিউনিটি সেবা দিতে হবে। দোষী সাব্যস্ত হওয়ার পর গত ফেব্রুয়ারিতে গ্রিন পার্টির উপনেতা হিসেবে ডেভিডসনের নাম ঘোষণা করা হয়।

গ্রিন পার্টির নেতা এলিজাবেথ মে বলেছেন, দল আমাদের সাহসী নেত্রী রেইনবো আইসের পাশে রয়েছে। পুরোনো বন রক্ষার চেষ্টার অপরাধে তাকে তার স্বাধীনতা হারাতে হচ্ছে। প্রাদেশিক সরকার বলেছিল বনটি তারা রক্ষা করবে। কিন্তু পরবর্তীতে কিছুই করেনি।

মে বলেন, আদালতের আদেশের উদ্দেশ্য জনগণের স্বার্থের চেয়ে কর্পোরেট মুনাফার সুরক্ষা দেওয়া।

ফেইরি ক্রিকের চলমান বিক্ষোভের ঘটনায় এখন পর্যন্ত এক হাজারের বেশি মানুষকে গ্রেপ্তার করা হয়েছে।

- Advertisement -

Read More

Recent