শুক্রবার - মে ২৪ - ২০২৪

টরন্টোতে নতুন ও উন্নত লিটার বিন

২৫ এপ্রিল এক সংবাদ সম্মেলনে মেয়র অলিভিয়া চাউ স্ংাবাদিকদের বলেন আক্ষরিক অর্থেই আমি উত্তরাধিকারসূত্রে বিশৃঙ্খলা পেয়েছি আমাদের এটা পরিস্কার করতে হবে

সিটি কর্তৃপক্ষ নতুন ও উন্নতমানের সাইডওয়ার্ক লিটার বিন স্থাপন করতে যাচ্ছে। এর ফলে টরন্টোবাসী পরিচ্ছন্ন সাইডওয়ার্ক দেখতে পাবেন বলে প্রত্যাশা করতেই পারেন বলে জানিয়েছেন মেয়র অলিভিয়া চাউ।

বছরজুড়ে সিটি কর্তৃপক্ষ নগরের সড়কগুলোতে স্থাপিত শত শত পুরোনো লিটার প্রতিস্থাপনের পরিকল্পনা করছে। নতুন নকশার লিটার দ্বারা এগুলো প্রতিস্থাপন করা হবে, সিটি কর্মকর্তারা যাকে অধিকতর কার্যকর বলে দাবি করছেন।

- Advertisement -

২৫ এপ্রিল এক সংবাদ সম্মেলনে মেয়র অলিভিয়া চাউ স্ংাবাদিকদের বলেন, আক্ষরিক অর্থেই আমি উত্তরাধিকারসূত্রে বিশৃঙ্খলা পেয়েছি। আমাদের এটা পরিস্কার করতে হবে।

তিনি বলেন, পুরোনো লিটার বিনের সামনের ঠাকনা আমাকে ক্ষুব্ধ করেছে। পুরোনো বিনের মুখও যথেষ্ট প্রসারিত নয়, যাতে করে বড় আকৃতির কফি কাপ এর মধ্যে ফেলা য্য়া। গত বছরের জুলাইয়ে আমি দায়িত্ব নিয়েছি এবং এই সময়ে আমি অনেকগুলো উৎসবে যোগ দিয়েছি। তা সে টেস্ট অব ইতালি বা ইউক্রেন হোক এবং আমাদের যে পরিচ্ছন্ন সড়ক দরকার সেটা আমি দেখতে পেয়েছি। সে লক্ষ্যে আমি কঠোর পরিশ্রম করছি। নতুন বিনের নকশা ও পরীক্ষার জন্য কিছুটা সময় লাগবে বলে জানান তিনি।

পরীক্ষামূলক প্রকল্পের অংশ হিসেবে নতুন বিনের মধ্যে চারটি গত ডিসেম্বর ও জচানুয়ারিতে ডাউনটাউনের বিভিন্ন স্থানে বসানো হয়েছিল। চাউ বলেন, পরীক্ষামূলক প্রকল্পটি সফল হয়েছে এবং এই সপ্তাহে আরও চারটি বিন স্থাপন করা হবে।

২৫ এপ্রিল এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিটি কর্তৃপক্ষ বলেছে, এ বছরের শেষ নাগাদ অধিক ঘনবসতিপূর্ণ এলাকাগুলোতে এক হাজারের বেশি বিন স্থাপন করা হবে বলে আশা করা হচ্ছে।

সিটি কর্তৃপক্ষের তথ্য অনুুযায়ী, নতুন সাইডওয়াক বিনে থাকছে বড় ঢাকনা, যা বর্জ উপচে পড়া প্রতিরোধ করবে। এ ছাড়া এতে রয়েছে শক্তিশালী ও স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হতে সক্ষম কব্জা।

- Advertisement -

Read More

Recent