শুক্রবার - মে ২৪ - ২০২৪

‘মার্চ হলিডেজ’ পোস্ট নিয়ে বিতর্ক

ক্ষুব্ধ মন্তব্যের ঢেউয়ের পর ভেটেরান্স অ্যাফেয়ার্স কানাডার কর্মীরা এ বছরের ইস্টার উইকেন্ড নিয়ে কাজ করছেন

ক্ষুব্ধ মন্তব্যের ঢেউয়ের পর ভেটেরান্স অ্যাফেয়ার্স কানাডার কর্মীরা এ বছরের ইস্টার উইকেন্ড নিয়ে কাজ করছেন। একটি বিভাগের সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্টে কেন হলিডে উল্লেখ করা হয়নি সেই ব্যাখ্যা দিতে হিমশিম খেতে হচ্ছে তাদের।

২৯ মার্চের ওই পোস্টে লোকজনকে হ্যাপি মার্চ হলিডে সিজন বলে শুভেচ্ছা জানানো হয়, যা নিয়ে অনলাইনে শত শত প্রশ্ন ওঠে। এসব প্রশ্ন ছিল মার্চ হলিডেজ বলতে আসলে কী বোঝায় সেটি। দ্বিতীয় পোস্টটি ছিল ফলোয়ারদের হ্যাপি ইস্টারের শুভেচ্ছা জানিয়ে, যা দুইদিন পর ইস্টার সানডেতে প্রকাশ করা হয়।

- Advertisement -

প্রতি বছর এপ্রিলের কোনো এক সময়ে আসা গুড ফ্রাইডে ইস্টার সানডে ছাড়া মার্চে ফেডারেল সরকার স্বীকৃত আর কোনো সংবিধিবদ্ধ হলিডে নেই। তথ্য অধিকার আইনে প্রাপ্ত অভ্যন্তরীণ এক নথিতে দেখা গেছে, দুটি পোস্টই আগেই প্রচারের জন্য করা হয়েছিল।

কিন্তু ইস্টারের শুভেচ্ছা জানানো হলে এক্সে শুক্রবারের পোস্টে লোকজন ক্ষুব্ধ মন্তব্য নিয়ে ঝাপিয়ে পড়ে। বৃহস্পতিবার পর্যন্ত পোস্টটি ২৯ লাখবার দেখা হয় এবং সেখানে কমেন্ট পড়ে ৪ হাজার ৮০০টি। একজন ব্যবহারকারী তার মন্তব্যে লেখেন, আমাদের কি কানাডায় ইস্টার বলার অনুমতি নেই?

মন্তব্য করে পোলস্টার অ্যাঙ্গাস রিডও। তারা লেখে, যোগাযোগের ক্ষেত্রে এটা আরেকটি ফেডারেল ভুল হিসাব। অন্য মন্তব্যকারীরা পোস্টটিতে নিন্দাজনক ও অপমানসূচক বলে উল্লেখ করেন।

- Advertisement -

Read More

Recent