শুক্রবার - জুন ২১ - ২০২৪

এলসিবিওতে চুরির ঘটনায় সন্দেহভাজনের বিরুদ্ধে ২৮০ অভিযোগ

পুলিশ জানিয়েছে ওই সন্দেহভাজনসহ আরও দুইজনকে গ্রেপ্তারের মধ্য দিয়ে তদন্ত চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে

অন্টারিওর খুচরা ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় চলমান তদন্তের অংশ হিসেবে এক সন্দেহভাজনের বিরুদ্ধে ২৮০টি অভিযোগ দায়ের করেছে ইয়র্ক রিজিয়নাল পুলিশ। ৪৫টি চুরির ঘটনায় ৮৮ হাজার ডলারের বেশি পণ্য খোয়া যাওয়া সংশ্লিষ্ট তদন্ত গত জানুয়ারিতে শুরু করে পুলিশ। এলবিবিওর রিসোর্স প্রটেকশন ইউনিটের সহযোগিতায় তদন্তে নেতৃত্ব দিচ্ছে ইয়র্ক রিজিয়নাল পুলিশের স্পেশাল এনফোর্সমেন্ট টিম (সেট)।

পুলিশ জানিয়েছে, ওই সন্দেহভাজনসহ আরও দুইজনকে গ্রেপ্তারের মধ্য দিয়ে তদন্ত চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে। মিসিসোগার একটি অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের পার্কিং লট থেকে ২৫ মার্চ তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সময় সন্দেহভাজন ওই ব্যক্তি এক কর্মকর্তার ওপর চড়াও হন এবং গাড়ি নিয়ে পালানোর চেষ্টা করেন। কিন্তু পুলিশ তাকে থামিয়ে দেয়। চুরির ঘটনাগুলো যখন ঘটে তখন ওই সন্দেহভাজন অন্টারিওর কোনো এলসিবিও স্টোরে যাবেন না এমন শর্ত ছিল তার ওপর।

- Advertisement -

তদন্তকারীরা বলেছেন, ৪০ বছর বয়সী ম্যাথিউ ডুসেটের সামনে এখন ২৮২টি অভিযোগ। এর মধ্যে রয়েছে চুরির ৪৫ কাউন্ট, মুক্তির আদেশ লঙ্ঘনের ১৮৪ কাউন্ট, প্রোবেইশনের শর্ত ভঙ্গের ৪৫ কাউন্ট এবং গ্রেপ্তারের সময় পুলিশের ওপর হামলার অভিযোগ।

৪২ বছর বয়সী সারাহ ম্যাকব্রাইড এবং ৬৩ বছর বয়সী ব্রুস ডুসেটের বিরুদ্ধেও একাধিক অভিযোগ দায়ের করেছেন তদন্তকারীরা, যার মধ্যে রয়েছে চুরি এবং অপরাধের মাধ্যমে অর্জিত সম্পদ দখলে রাখা। সব মিলিয়ে এই তদন্ত সংশ্লিষ্ট ৩০০ এর বেশি অভিযোগ দাখিল করা হয়েছে বলে জানিয়েছে ইয়র্ক রিজিয়নাল পুলিশ।

তদন্তকারীরা বলেছেন, তাদের বিশ^াস আরও খুচরা বিক্রয়কেন্দ্র চুরির লক্ষ্যবস্তু করা হয়ে থাকতে পারে এবং আর কেউ এ ধরনের ঘটনার ভুক্তভোগী হয়ে থাকলে পুলিশের সঙ্গে যোগাযোগের আহ্বান জানানো হচ্ছে।

- Advertisement -

Read More

Recent