শুক্রবার - জুন ২১ - ২০২৪

বাংলা ফিল্ম ইন্ড্রাস্ট্রি

একটা ইন্ডাস্ট্রি কখনোই একজনের কাধে ভর দিয়ে এগিয়ে যেতে পারে না

একটা ইন্ডাস্ট্রি কখনোই একজনের কাধে ভর দিয়ে এগিয়ে যেতে পারে না!

একটা ইন্ডাস্ট্রি কে এগিয়ে নেয়ার জন্যে একজন মেগাস্টার/সুপারস্টারের পাশাপাশি আরও কয়েকজন রাইজিং স্টার থাকাটা জরুরী বলে আমি মনে করি।

- Advertisement -

আমাদের বাংলাদেশের সিনেমা ইন্ডাস্ট্রিতে একটা অসুস্থ কালচার আছে সেটা হলো একজন নির্দিষ্ট নায়কের ফ‍্যান অন‍্য আরেকজন নায়কের মুভির প্রশংসা কখনোই করবে না!

সেই নায়কের মুভি যতই ভালো হোক না কেনো তারা নেগেটিভ কমেন্টস করবেই হাহা রিয়াক্ট দেবে এবং সাথে বিভিন্নভাবে স্পয়লার দিয়ে দেবে আপনাকে!

আপনি যদি মনে করেন সব ভালো মুভি বিগ বাজেটের মুভি শুধু আপনার পছন্দের হিরোই করবে অথবা ইন্ডাস্ট্রির সবচেয়ে জনপ্রিয় পরিচালক শুধু আপনার পছন্দের হিরো কে নিয়েই মুভি বানাবে এটা কিন্তু ঠিক না!
এটাও কিন্তু অনেক বড় ধরনের বাধা একটা ইন্ডাস্ট্রির সামনে এগিয়ে যাওয়ার পথে!

সব হিরোই ভালো মানসম্মত কাজ করবে আর আমরা দর্শকরা সেই ভালো কাজগুলোকে সমর্থন করবো থিয়েটারে গিয়ে সেই মুভি দেখে আমাদের ফিডব‍্যাক জানাবো এটাই তো হওয়া উচিত!

শুধুমাত্র ঈদের সময়ই মুভি রিলিজ হবে আমরা অনলাইনে তর্কে জড়াবো আর বাকি দশ মাস সবাই ঝিমিয়ে থাকবো অথবা তারকাদের ব‍্যক্তিজীবন নিয়ে গ্রুপে আলোচনা/সমালোচনার ঝড় তুলবো এটাই কি আমাদের কাজ!!

এভাবে কি একটা ইন্ডাস্ট্রির উন্নতি হতে পারে বলে আপনারা মনে করেন!?

আমার মতে এভাবে একটা ইন্ডাস্ট্রির উন্নতি কখনোই সম্ভব নাহ!!

কারণ একটা ইন্ডাস্ট্রিকে এগিয়ে নেয়ার জন্যে একটা সুস্থ প্রতিযোগিতামূলক পরিবেশ দরকার সাথে এবং সেটার দায়িত্ব কিন্তু বাংলা মুভির দর্শকদের(এই দর্শক বলতে কিন্তু সব নায়কের ফ‍্যানদের বোঝানো হয়েছে)।
কাজেই সব নায়কের ফ‍্যানদের উদ্দেশ্যে করে বলছি আপনারা সব হিরো কে সম্মান করুন তার ভালো কাজগুলো কে সমর্থন করেন যৌক্তিকভাবে আলোচনা/সমালোচনা করুন!

অযথা তর্কে জড়াবেন না অযথা কোন নায়কের পোস্টে হাহা রিয়াক্ট দেবেন না।

- Advertisement -

Read More

Recent