বৃহস্পতিবার - জুলাই ১৮ - ২০২৪

আপ এক্সপ্রেস বাতিল সংক্রান্ত তথ্য প্রকাশ বন্ধ

১৫ এপ্রিল সকাল ৯টায় প্রিমিয়ার ডগ ফোর্ড এই ঘোষণা দেন যে ইউনিয়ন স্টেশন থেকে পিয়ারসন বিমানবন্দর পর্যন্ত প্রতিটি আপ এক্সপ্রেস ট্রেনকে সত্যিকারের এক্সপ্রেস ট্রেনে রূপান্তরিত করা হবে

১৫ এপ্রিল সকাল ৯টায় প্রিমিয়ার ডগ ফোর্ড এই ঘোষণা দেন যে, ইউনিয়ন স্টেশন থেকে পিয়ারসন বিমানবন্দর পর্যন্ত প্রতিটি আপ এক্সপ্রেস ট্রেনকে সত্যিকারের এক্সপ্রেস ট্রেনে রূপান্তরিত করা হবে। এর ৩৬ ঘণ্টারও কম সময় পর সরকার ওই নীতি থেকে সরে আসে এবং জনগণকে হতাশ করার জন্য ক্ষমা চায়।

কী ঘটেছে তার ব্যাখ্যা দেওয়ার জন্য নথিপত্র খতিয়ে দেখতে আরও ৩৫ দিন যে প্রয়োজন এই কথাটি জানাতে প্রিমিয়ার ডগ ফোর্ডের কার্যকর বিভাগ কেবিনেট কার্যালয় সময় নিয়েছে ৩১ দিন। রক্ষা যে, নথিগুলো খুঁজে দেখার বিনিময়ে তারা কোনো মাশুল চায়নি।

- Advertisement -

ফোর্ড সরকারের প্রতিটি ট্রেনকে এক্সপ্রেস ট্রেনে রূপান্তরের সিদ্ধান্ত গ্রহণের পেছনে প্রভাবক হিসেবে কিছু একটা রয়েছে। এটা বাতিল করার পেছনেও কিছু একটা কাজ করেছে। কী ঘটেছে এবং প্রতিটি সিদ্ধান্ত কেন নেওয়া হয়েছিল তা জানার অধিকার জনগণের রয়েছে।

কিন্তু মেট্রোলিংক্সের প্রসঙ্গে প্রতিবারের মতো এবারও সবকিছু গোপন রাখছে ফোর্ড সরকার। এগুলো এই গল্পের অংশ, যা সহজেই অনুমান করা যায়।

প্রদেশ গো ট্রেন সেবা কিচেনার পর্যন্ত সম্প্রসারণের ঘোষণা দেয়, যা একই লাইন বরাবর যাবে এবং ব্লুর ও ওয়েস্টন স্টেশন পর্যন্ত সেবা দেবে। তাদের ধারণা ছিল, লোকজন ওই সব স্টপেজের ক্ষেত্রে আপ এক্সপ্রেস থেকে গো ট্রেনে স্থানান্তরিত হবে।

- Advertisement -

Read More

Recent