শুক্রবার - জুলাই ১৯ - ২০২৪

পুলিশ ভেরিফিকেশান সার্টিফিকেট সবার জন্য নয়

পুলিশ ভেরিফিকেশান সার্টিফিকেট সবার জন্য নয়

কানাডিয়ান সরকার স্বীকার করেছে যে, যারা অস্থায়ী বাসিন্দা হিসাবে দেশে প্রবেশ করছেন তাদের জন্য পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটের প্রয়োজন নেই, যার মধ্যে অধ্যয়নের অনুমতি রয়েছে।

সোমবার নাগরিকত্ব ও অভিবাসন সংক্রান্ত হাউস অফ কমন্সের স্থায়ী কমিটির অধিবেশন চলাকালীন ইন্দো-কানাডিয়ান এমপি অর্পণ খান্নার ক্রমাগত প্রশ্নের জবাবে, কানাডার অভিবাসন, শরণার্থী এবং নাগরিকত্ব মন্ত্রী মার্ক মিলার বলেছেন, “আমি এমন কখনও বলিনি। অস্থায়ী বাসিন্দাদের জন্য সার্টিফিকেট প্রয়োজন”

- Advertisement -

মিলার আরও বলেছিলেন যে সরকার “যাচাই” করে, যা তিনি ব্যাখ্যা করেছিলেন বায়োমেট্রিক্স, মূলত আঙ্গুলের ছাপ যা অংশীদার এবং পুলিশ ডেটাবেসের মাধ্যমে চালিত হয়েছিল। মূল দেশ থেকে পুলিশ প্রশংসাপত্রের বিষয়ে, মিলার বলেছিলেন, “আমাদের রুটিন বিষয় হিসাবে, অস্থায়ী বাসিন্দাদের জন্য তাদের প্রয়োজন হয় না।”

“যদি কোনও অফিসার ক্যাসকেডিং সিকিউরিটি স্ক্রীনিংয়ের অংশ হিসাবে এটি করার সিদ্ধান্ত নেয় তবে তাদের প্রয়োজন হতে পারে,” তিনি পরে যোগ করেছেন।

মিলার এই ধরনের চেকের কার্যকারিতাকেও উড়িয়ে দিয়েছেন, যেমন তিনি বলেছিলেন, “আপনি কল্পনা করতে পারেন যে এই শংসাপত্রগুলি কতটা অবিশ্বস্ত হবে।”

- Advertisement -

Read More

Recent