শুক্রবার - জুলাই ১৯ - ২০২৪

এই গ্রীষ্মে অন্টারিওর কনভিনিয়েন্স ও গ্রোসারি স্টোরে অ্যালকোহল বিক্রি শুরু হচ্ছে

এই গ্রীষ্ম থেকে অন্টারিওর গ্রোসারি স্টোরে অ্যালকোহল বিক্রি বাড়ানোর পাশাপাশি কনভিনিয়েন্স স্টোরে তা সম্প্রসারণ করা হবে

এই গ্রীষ্ম থেকে অন্টারিওর গ্রোসারি স্টোরে অ্যালকোহল বিক্রি বাড়ানোর পাশাপাশি কনভিনিয়েন্স স্টোরে তা সম্প্রসারণ করা হবে। প্রত্যাশিত সময়ের দেড় বছর আগেই এই বিক্রি শুরু হচ্ছে। প্রাথমিক কার্যক্রম বাবদ অন্টারিও সরকার দ্য বিয়ার স্টোরকে সর্বোচ্চ ২২ কোটি ৫০ লাখ ডলার জোগান দেওয়ার চুক্তির পর সিদ্ধান্তটি বাস্তবায়ন হচ্ছে।

ইটোবিকোকে ২৪ মে এক সংবাদ সম্মেলনে প্রিমিয়ার ডগ ফোর্ড বলেন, অন্টারিওর ভোক্তাদের পছন্দ বেছে নিতে এবং অন্য সব কানাডিয়ানের উপভোগকে স্বস্তিদায়ক করতে আমাদের যে প্রতিশ্রুতি ছিল আমরা তা পূরণ করছি। এমনকি আমাদের প্রাথমিক প্রতিশ্রুতিতে দেওয়া সময়সীমার আগেই আমরা তা রক্ষা করছি।

- Advertisement -

গ্রোসারি স্টোরে অ্যালকোহল বিক্রি সম্প্রসারণ ১ আগস্ট থেকে কার্যকর হতে পারে। এরই মধ্যে যেসব গ্রোসারি লাইসেন্স পেয়েছে তারা রেডি-টু-ড্রিংক বেভারেজের পাশাপাশি লার্জ-প্যাক সাইজ বিয়ার বিক্রি শুরু করতে পারবে। এরপর ৫ সেপ্টেম্বর থেকে কনভিনিয়েন্স স্টোরগুলো বিয়ার, সিডার, ওয়াইন ও রেডি-টু-ড্রিংক বেভারেজ বিক্রি শুরু করতে পারবে। আর ৩১ অক্টোবর থেকে যোগ্য সব গ্রোসারি ও বিগ বক্স স্টোরগুলো লার্জ-প্যাক সাইজসহ বিয়ার, সিডার, ওয়াইন ও রেডি-টু-ড্রিংক বেভারেজ বিক্রি করতে পারবে।

ফোর্ড বলেন, সামনের সপ্তাহ ও মাসগুলোতে বহু কানাডিয়ানের মতো অন্টারিওর লোকজনও বাড়িতে অথবা সামার বারবিকিউয়ে যাওয়ার পথে দায়িত্বশীলতা ও স্বস্তির সঙ্গে বিয়ারের একটি কেস অথবা ওয়াইনের একটি বোতল কিনতে পারবেন। এটা স্থানীয় অন্টারিও ব্রিউয়ারি ও ওয়াইনারিগুলোকে আরও বেশি সহায়তার সুযোগ করে দেবে।

আগের লিবারেল সরকারের আমলে ২০১৫ সালে স্বাক্ষরিত মাস্টার ফ্রেমওয়ার্ক চুক্তিতে প্রদেশে বিয়ার ও ওয়াইনের বিক্রি সম্প্রসারণ সীমিত করা হয়। ২০২৫ সালে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। প্রাদেশিক সরকার বলেছে, আগেভাগে অ্যালকোহল বিক্রি সম্প্রসারণের ব্যাপারে দ্য বিয়ার স্টোরের সঙ্গে যে চুক্তি হয়েছে তার ফলে প্রতিষ্ঠানটিকে সর্বোচ্চ ২২ কোটি ৫০ লাখ ডলার পরিশোধ করতে হবে।

- Advertisement -

Read More

Recent