শুক্রবার - জুলাই ১৯ - ২০২৪

৫ লাখ ডলারের বেশি ভিডিও গেম প্ল্যাটফরমে স্থানান্তর করেছেন অন্টারিওর ক্রিপ্টো কিং

অন্টারিওর তথাকথিত ক্রিপ্টো কিং এইডেন প্লেটারস্কি গত মার্চে যে একাধিক লেনদেন করেছেন তার মধ্যে ৫ লাখ ডলারের বেশি ভিডিও গেম প্ল্যাটফরমে স্থানান্তর করেছেন

অন্টারিওর তথাকথিত ক্রিপ্টো কিং এইডেন প্লেটারস্কি গত মার্চে যে একাধিক লেনদেন করেছেন তার মধ্যে ৫ লাখ ডলারের বেশি ভিডিও গেম প্ল্যাটফরমে স্থানান্তর করেছেন। নতুন দেউলিয়াত্ব প্রতিবেদনে এমনটাই জানা গেছে।

৬৭০ পৃষ্ঠার নথি ট্রাস্টি গ্র্যান্ট থর্টন লিমিটেড ২৩ মে প্রকাশ করেছে। দুই বছর আগে প্লেটারস্কি দেউলিয়াত্বের আবেদন করার পর থেকে এ নিয়ে ষষ্ঠবার নথি প্রকাশ করা হলো। নথিতে রয়েছে ভাল্ভ কর্পোরেশন, প্লেটারস্কির ব্যাংক হিসাব অবরুদ্ধকরণ এবং আর কোনো লেনদেন বা নগদায়ন থেকে তাকে বিরত রাখার আদেশ। জনপ্রিয় ভিডিও গেম প্ল্যাটফরম স্টিমের পেছনে রয়েছে ডেভেলপার ভাল্ভ কর্পোরেশন।

- Advertisement -

স্কিন্স নামে পরিচিত মূল্যবান ইন-গেম আইটেম বিশেষ করে ভার্চুয়াল নাইভস প্লেটারস্কির দখলে আছেÑএমন দাবির পরিপ্রেক্ষিতে ট্রাস্টির ভিডিও গেমে লেনদেনের বিষয়টি সামনে এল। এসব নাইভ খেলোয়াড়রা লেনদেন করতে পারেন এবং প্রকৃত অর্থ বা ইন-গেম মুদ্রা তুলে নিতে পারে।

প্রতিবেদনে প্লেটারস্কির দেউলিয়াত্ব মামলা আরও দুই বর্ধিত করার সুপারিম করা হয়েছে। সেই সঙ্গে তার ক্রেডিট কার্ড রাখা এবং বিনিয়োগ বাজারজাত করার ওপর স্থায়ী নিষেধাজ্ঞার সুপারিশ করা হয়েছে।

গত দুই বছরে প্লেটারস্কি যে ৪ কোটি ডলারের বেশি হস্তান্তর করেছেন তার মধ্যে মাত্র ৩৩ লাখ ৫০ হাজার ডলারের কিছু বেশি এখন পর্যন্ত জব্দ করা গেছে।

গত সপ্তাহে পুলিশ প্লেটারস্কিকে গ্রেপ্তারের ঘোষণা দেয়। এক সংবাদ সম্মেলনে তার বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ গঠনের ঘোষণা দিয়ে পুলিশ বলে, প্লেটারস্কি ফেব্রুয়ারিতেও বিনিয়োগ করেছেন এবং তার বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগ দায়ের করা হয়েছে।

- Advertisement -

Read More

Recent