শুক্রবার - জুলাই ১৯ - ২০২৪

টরন্টোর বাংলাদেশ সেন্টারে সাতদিন ব্যাপী নাট্য কর্মশালা

কানাডার টরেন্টোর বাংলাদেশ সেন্টারে শুরু হয়েছে সাতদিন ব্যাপী নাট্য কর্মশালা। টরন্টো থিয়েটার ফোক্সের ইমামুল হকের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয় এই কর্মশালা চলবে আগামী ১৬ জুন পর্যন্ত।

- Advertisement -

টরন্টো থিয়েটার ফোক্স আয়োজিত নাট্য কর্মশালার সূচনা পর্বটি বেশ ভালো ছিল।

যারা থিয়েটারে নাটক করতে আগ্রহী তাদের জন্য অবশ্য পালনীয় এই অভ্যাসগুলি রপ্ত করা জরুরী। এই অভ্যাস বা প্র‍্যাক্টিসগুলির মাধ্যমে নাটকে অভিনয় করার ক্ষেত্রে সাবলীলতা আসবে,স্টেজে পার্ফম করার সময় জড়তা কেটে যায়। অভিনয়ের সুক্ষ্ম কলাকৌশল সম্পর্কে জানা যায়। দর্শকদের সংগে কিভাবে communicate,eye contract করা যায়, কো-আর্টিস্টদের সাথে অভিনয় করার সময় তাদের importance বজায় রেখে কিভাবে অভিনয় করতে হয়, নাটকে অভিনয়ের সময় চোখের মুভমেন্ট কেমন হয় ইত্যাদি বিষয়গুলি জানা যায়। প্রথম দিনের কর্মশালায় এই সব প্র‍্যাক্টিসগুলি করানো হয়। আজ ছিলো নাট্য কর্মশালার সূচনা দিন।

নাট্য কর্মশালার প্রশীক্ষক এবং নাট্য অভিনেতা Mahmudul Islam Selim অত্যন্ত পেশাদারীত্বের সাথে কর্মশালাটিতে অংশগ্রহণকারী সকলকে নিয়ে কর্মশালা পরিচালনা করেন এবং নাটকের নানা বিষয় প্রশীক্ষন দেন।

এই নাট্য কর্মশালাটি আগামী ১৬ ই জুন পর্যন্ত চলবে। অংশগ্রহনে আগ্রহী যে কেউ কর্মশালার সমন্বয়কারী শারমিন শরিফ শর্মীর সংগে ৬৪৭৯৭৯২০১৬ নাম্বারে যোগাযোগ করে রেজিষ্ট্রেশন করতে পারেন।

- Advertisement -

Read More

Recent