শুক্রবার - জুলাই ১৯ - ২০২৪

সবার উপরে মানুষ সত্য

সবার উপরে মানুষ সত্য

ধর্ম সবার উপর নিজেকেই স্থান দেয়, মানুষকে নয়। অথচ আমরা বলি, ” “সবার উপরে মানুষ সত্য, তাহার উপরে নাই।” মানব ধর্মই হচ্ছে আসল ধর্ম।

কিন্তু ধর্ম তা বলে না। ধর্ম বলে তাকে সবার আগে মানতে হবে, বিশ্বাস করতে হবে, তবেই সব কিছু ঠিক।

- Advertisement -

মানুষ সৃষ্টি হয়েছে ধর্ম পালনের জন্য। ধর্ম পালন ছাড়া মানুষের কোন মূল্য নেই। ধর্মের জন্যই মানুষ , মানুষের জন্য ধর্ম নয়।

আমি অন্য ধর্মের বিষয় তেমন ভালো বলতে পারবো না কিন্তু আমার ধর্ম অনুযায়ী ধর্মের অবস্থান সবার উপরে।

আমার নিজের ধর্ম অনুযায়ী যার মধ্যে ইমান নেই, যিনি আল্লাহর একত্বে বিশ্বাস করে না তিনি যত সৎ, যত ভালো মানুষই হোন না কেন তিনি বেহেস্ত পাবেন না। সেই হিসাবে কোন বিধর্মী বেহেস্তে যাবেন না। কারন, বিধর্মীদের মধ্যে ইমান নেই।

শিশু ব্যতীত সব বিধর্মী বেহেস্ত থেকে বঞ্চিত হবেন।মাদার তেরেসা সারা জীবন মানুষের কল্যানে কাজ করে গেছেন। তিনি অনেকের কাছে অসংখ্য,অগুনিত মানুষের মধ্যে শ্রেষ্ঠ মানুষ।

কিন্তু আমার নিজের ধর্ম মতে তিনি শ্রেষ্ঠ মানুষ নন। কারন, তিনি বিধর্মী, তার মধ্যে ইমান নেই।ইমান না থাকার কারনে তিনি বেহেস্ত প্রাপ্তি থেকে বঞ্চিত হবেন। মাদার তেরেসার চেয়ে বরং একজন চোর ছেঁচ্চোড় ভালো, যদি তার মধ্যে ইমান থাকে এবং তিনি যদি বিধর্মী না হয়ে মুসলাম হন।

মুসলমান মাত্রই পাপের শাস্তি ভোগের পর বেহেস্তে যাবেন কিন্তু একজন বিধর্মী কখনোই বেহেস্তে যাবেন না।

আমি যতটুকু বুঝি, আমার নিজের ধর্মীয় কিতাব অনুযায়ী মৃত্যুর পর এমনই হবার কথা।

সেই হিসাবে ধর্ম হচ্ছে সব কিছুর উপরে। ধর্ম পালন করলেই কেবল আপনি ভালো মানুষ, ধর্ম পালন করলেই কেবল আপনি পুরস্কার হিসাবে বেহেস্ত পাবেন। তানাহলে দোজখের লেলিহান শিখায় পুড়ে ছাইভষ্ম হতে হবে।

সেই অর্থে ” সবার উপরে ধর্ম সত্য, তাহার উপরে নাই।

আমি কি কোন কিছু ভুল বললাম?

( বলে রাখা ভালো কোরান নাজিলের আগ পর্যন্ত আসমানী কিতাবের অনুসারীরা বেহেস্তে যাবে। কিন্তু কোরান আবতীর্ন হবার পর অন্য সব আসমানী কিতাব আর অনুসরণযোগ্য নয় । সুতরাং কোরান নাজিলের পর যারা কোরান ছাড়া অন্য আসমানী কিতাব অনুসরণ করবে তাদের ভাগ্যে বেহেস্ত নাই)

স্কারবোরো, কানাডা

- Advertisement -

Read More

Recent