শুক্রবার - জুলাই ১৯ - ২০২৪

অসাধারণ গোলাম মামুন!

অসাধারণ গোলাম মামুন

দেখি দেখি করে দেখা হচ্ছিল না। শনিবার গভীর রাতে লাভালে রূপাভাবির বাসায় ১ম পর্ব দেখে পুরো সিরিজ দেখার আগ্রহ তীব্র হয়ে উঠে। বাসায় ফিরে ওয়েব সিরিজ গোলাম মামুনের বাকী পর্ব দেখার জন্য হৈচৈ সাবস্ক্রাইব করে ফেলি।

রবিবার সকালে বিশেষ কাজে অন্টারিও’র হক্সবেরি গিয়েছিলাম। ফেরার পথে সারাক্ষন মাথায় ঘুরছিল গোলাম মামুন। সন্ধ্যায় বাসায় ফিরে চেয়ার টেনে বসে পড়ি গোলাম মামুন দেখতে। এক বসায় দেখে ফেললাম গোলাম মামুন।

- Advertisement -

অয়ন চক্রবর্তীর গল্প অবলম্বনে শিহাব শাহীন নির্মান করেছেন ওয়েব সিরিজ গোলাম মামুন। গল্প ও মেকিং শুধু নয়, অভিনয়শিল্পীদের অসাধারণ অভিনয় নৈপুণ্যে আমি ফিদা,মুগ্ধ।

কাহিনীটি এরকম যে, অনেক সময় অদৃশ্য হুকুমদাতাদের কারণে দোষ না করেও দোষী হয়ে যায় অনেকেই। তাদেরই একজন গোলাম মামুন, যিনি পুলিশের দক্ষ অফিসার। এই অদৃশ্য হুকুমদাতারা সবসময় ধরা-ছোঁয়ার বাইরে থেকে সাধারণ মানুষকে বিপদে ফেলে দেয়। এমনই বিপদগ্রস্থ একজন গোলাম মামুন । তাকে ঘিরে কাহিনী আবর্তিত হয়েছে। মামুন চরিত্রে রোমান্টিক চরিত্রের খোলস ভেংগে এন্টি হিরো চরিত্রে অপূর্ব দুর্দান্ত অভিনয় করেছেন। তুলতুলে কোমল মিস্টি মেয়ের চরিত্র ছেড়ে রাফি চরিত্রে পুলিশ অফিসারের ভূমিকায় সাবিলা নূর খুব ভাল অভিনয় করেছেন। আর ইমতিয়াজ বর্ষন? পুলিশ অফিসারে চরিত্রে যথার্থ ও বিশ্বাসযোগ্য ছিলেন।

এছাড়া সুষমা সরকার, শারলিন ফারজানা,ইকবাল, রাশেদ মামুন অপু,মাসুম বাশার,দীপক সুমন, নাজমুস সাকিব, শরিফ সিরাজ সবাই যার যার চরিত্রে ভাল করেছেন। আবহ সংগীত ভাল ছিল,সন্ধি।

শেষ কথা, ওয়েব সিরিজ গোলাম মামুন দৈর্ঘ্য কমিয়ে সিনেমা হতে পারত।

মন্ট্রিয়ল, কানাডা

- Advertisement -

Read More

Recent