রবিবার - মে ১৯ - ২০২৪

দিন দ্যা ডে নিয়ে এত আলোচনা

কোন দেশে অনন্ত জলিল কোন মুভি নিয়ে আসলেন । আমরা তো কারো ভালো জিনিসকে ভালো বলতে জানি না । গত কয়েকদিনে ফেসবুকে দিন দ্যা ডে নিয়ে এত আলোচনা (বিশেষ করে সমলোচনা) শুরু হয়েছে যে মনে হচ্ছে অনন্ত জলিল আসলে কোনো মুভির বানান নাই, তিনি একটি সার্কাস শো এর আয়োজন করেছিলেন । মুভির বাজেট ১০০ কোটি তো? এই নিয়েই কি আপনাদের সমস্যা?
দেশের একজন বড় বিজনেস ম্যান নুইয়ে পরা ধ্বংসপ্রাপ্ত বাংলা সিনেমার অবস্থা ফেরানোর জন্য নিজের সেরাটা দিয়ে যাচ্ছেন । কিন্তু আমরা কি করছি ? তাকে সাপোর্ট বা অনুপ্রেরণা দেয় তো দূরে থাক , আমরা তাকে নিয়ে ট্রল শুরু করে দিয়েছি ।
অনেকেই দেখছি ফাঁকা সিনেমা হলের ছবি তুলে ফেসবুকে পোস্ট করছেন, খবর কেউ কেউ বলছেন দুয়েকজন ছাড়া আর কেউ হলে ছিলো না । গতকালের বাংলাদেশ প্রতিদিন পেপার পড়ে দেখুন কী লেখা আছে ।
“প্রেক্ষাগৃহে কয়েকদিনের টিকিট অগ্রীম বিক্রি হয়ে যাচ্ছে । টিকিট না পেয়ে হতাশ হয়ে ফিরে যাচ্ছে দর্শক । এমন অবস্থায় বসুন্ধরা স্টার সিনেপ্লেক্স আজ থেকে এ ছবির শো বাড়িয়ে দিচ্ছে । অন্যদিকে যমুনা ব্লক বাস্টার ও মিরপুরের সনি সিনেপ্লেক্সের অবস্থাও একই । সনিতে টিকিট না পেয়ে হতাশ দর্শকরা বিদেশি ছবির শোয়ের সংখ্যা কমিয়ে ‘দিন : দ্যা ডে’র শো বাড়ানোর দাবি জানান । সনি সিনেমা হলের কর্ণধার মোহাম্মদ হোসেন বলেন, গত চারদিন ধরে ‘দিন : দ্যা ডে’ ছবির সব টিকিট অগ্রীম বিক্রি হয়ে গেছে । তাই আমরা শোয়ের সংখ্যা বাড়িয়ে দিচ্ছি আজ থেকে ।”
– বাংলাদেশ প্রতিদিন
এনারা তো আর বানিয়ে বানিয়ে এসব লেখেননি ভাই । আমরা অন্যের দ্বারা খুব সহজেই প্রবাহিত হই । নিজের কোনো ব্যাক্তিত্বই নেই আমাদের মাঝে । তাই তো আমরা অন্যের হা তে হা মেলাই । মানসিকতা পরিবর্তন করা উচিত আমাদের । অপরাজিতা গল্পের অনুপমের মতো অবস্থা হবে ।
অনেকেই তো নিজেদের পেজের রিচ আর ফলোয়ার বাড়ানোর জন্য এই ছবিকে নিয়ে যাচ্ছেতাই রিভিউ/ভিডিও বানানো শুরু করে দিয়েছেন । রিভিউ দেখতে হলে ইউটিউবে নিরপেক্ষ হল রিভিউ দেখেন । তাহলেই বুঝতে পারবেন ।
বেশি কথা লিখে ফেলার জন্য দুঃখিত ।
- Advertisement -

Read More

Recent