রবিবার - এপ্রিল ২৮ - ২০২৪

অন্টারিওর সরকারের নতুন নিয়ম

অন্টারিও প্রিমিয়ার ডগ ফোর্ড

অন্টারিও সরকার নতুন নিয়মের একটি তালিকা প্রকাশ করেছে। এ মাসের গোড়ার দিকে প্রকাশ করা এসব নিয়ম ১ জুলাই থেকে কার্যকর ধরা হয়েছে।
অস্বাভাবিক জ্বালানি মূল্যের মধ্যে অন্টারিও সরকার গ্যাসোলিন ট্যাক্স অ্যাক্ট ও ফুয়েল ট্যাক্স অ্যাক্ট সংশোধন করেছে। সংশোধনীতে প্রদেশটি গ্যাসোলিনের কর হার লিটারপ্রতি ৫ দশমিক ৭ সেন্ট কমিয়েছে। ডিজেলের কর হার কমানো হয়েছে লিটারপ্রতি ৫ দশমিক ৩ সেন্ট। হ্রাসকৃত এই কর হার ৩১ ডিসেম্বর পর্যন্ত বলবৎ থাকবে।
গুরুতর অক্ষম শিশুদের পরিবারকে আর্থিক সহায়তা বাড়ানোর উদ্দেশে এ সংক্রান্ত আইনে সংশোধন আনছে অন্টারিও। কর্মকর্তারা বলছেন, প্রদেশ এই হার বর্তমানে মাসিক ৫০০ ডলার থেকে বাড়িয়ে ৫৫০ ডলারে উন্নীত করতে পারে।
অন্টারিও ইলেক্ট্রিসিটি রিবেট কর্মসূচির আওতায় সরকার বিদ্যুতের দাম কমিয়ে জনগণকে স্বস্তি প্রদান অব্যাহত রেখেছে। প্রদেশ বলছে, এই সুবিধার আওতা মাল্টি-ইউনিট কমপ্লেক্স পর্যন্ত সম্প্রসারণ করা হবে, যার অন্তত ৫০ শতাংশ আবাসিক হতে হবে।
ফায়ারফাইটারদের জন্য বাধ্যতামূলক ন্যুনতম সনদ মানদন্ডের জন্য ফায়ার প্রটেকশন অ্যান্ড প্রিভেনশন অ্যাক্টের আওতায় ফায়ারফাইটার সার্টিফিকেশন রেগুলেশন চালু করতে যাচ্ছে অন্টারিও সরকার। কর্মকর্তারা বলছেন, এতে করে প্রদেশজুড়ে ফায়ারফাইটারদের জন্য নিরবচ্ছিন্ন প্রশিক্ষণ নিশ্চিত হবে।
মিউনিসিপালিটিগুলোকে স্ট্রিটকারে ক্যামেরা ব্যবহারের সুযোগ দিতে হাইওয়ে ট্রাফিক অ্যাক্ট সংশোধনের ঘোষণা দিয়েছে অন্টারিও সরকার।
নিরাপদ কর্মপরিবেশ না দেওয়ার কারণে কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা ও পরিচালকদের সর্বোচ্চ জরিমানার সীমা বৃদ্ধির জন্য অকুপেশনাল হেলথ অ্যান্ড সেফটি অ্যাক্ট সংশোধনের ঘোষণা দিয়েছে সরকার। এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রদেশের পক্ষ থেকে বলা হয়েছে, দোষী সাব্যস্ত হওয়া সাপেক্ষে নতুন সর্বোচ্চ জরিমানার পরিমাণ দাঁড়াবে ১৫ লাখ ডলার। ব্যক্তি পর্যায়ে জরিমানার পরিমাণ হবে সর্বোচ্চ ৫ লাখ ডলার।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent