রবিবার - মে ১৯ - ২০২৪

ম্যারাথনে দৌড়ানোর গিনেস রেকর্ডের চেষ্টা

অন্টারিওর মিসিসোগার এই বাসিন্দা এক বছরে সর্বোচ্চ সংখ্যক ম্যারথানে ২৩৯ দৌড়ানোর গিনেস রেকর্ড ভঙ্গের যাত্রা শুরু করেছেন বর্তমানে এই রেকর্ডের মালিক মার্কিন নাগরিক ল্যারি ম্যাকন

অনেকটা জুয়া ধরা বলতে পারেন। বেন পবজয়ের ক্ষেত্রেই কেবল এটা প্রযোজ্য। অন্টারিওর মিসিসোগার এই বাসিন্দা এক বছরে সর্বোচ্চ সংখ্যক ম্যারথানে (২৩৯) দৌড়ানোর গিনেস রেকর্ড ভঙ্গের যাত্রা শুরু করেছেন। বর্তমানে এই রেকর্ডের মালিক মার্কিন নাগরিক ল্যারি ম্যাকন।

বড়দিনের আগের দিন শুরু করা পবজয়ের পরিকল্পনা রয়েছে ম্যারাথনের সমান দূরত্বের ৯০টি দেশ পাড়ি দেওয়া। এর মধ্যে কানাডাও রয়েছে।

- Advertisement -

একটি বিজ্ঞাপনী সংস্থা বিহেভিয়রের এক্সিকিউটিভ ক্রিয়েটিভ ডিরেক্টরের চাকরি গত আগস্টে ছেড়ে দেন পবজয়। এরপর অনুধাবন করেন যে, এখন পরিবর্তনের সময়।

দ্য কানাডিয়ান প্রেসকে তিনি বলেন, জীবন ছোট। পৃথিবী কত দ্রুত বদলে যেতে পারে মহামারি তা আমাকে দেখিয়ে দিয়েছে। এ কারণেই বাজিটা আমি ধরেছি। বাজিটা আমি ধরেছি আমার নিজের সঙ্গে।

গিনেজ রেকর্ডের চিন্তাটা পবজয়ের মাথায় আসে ২০২১ সালে। যখন কোভিড-১৯ মহামারির ফলে লকডাউনের কারণে গ্রেটার টরন্টো এরিয়ার বেশিরভাগ অংশ বিস্তৃত সময়ের অভিজ্ঞতার মধ্য দিয়ে যায়। তখনই ৪১ বছর বয়সী পবজয় সিদ্ধান্তটা নিয়ে ফেলেন। ফলাফল হিসেবে তিনি ১৭৪টি ম্যারাথনে অংশ নিয়ে ১১ হাজার ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করেছেন।

পবজয় বলেন, চাকরি করা অবস্থায় আমি ১৭৪টি ম্যারাথনে অংশ নিয়েছিল। এ কারণেই আমি চাকরি ছেড়ে দিই এবং এখন আমি বেকার। আমার আর মাত্র ৬৬টি ম্যারাথনের সমান দৌড়াতে হবে।

- Advertisement -

Read More

Recent