বুধবার - ফেব্রুয়ারি ২১ - ২০২৪

কুইবেকে আবার হ্যাকিংয়ের ঘটনা

হ্যাকিংয়ের শিকার গ্রাহকদের লেখা এক চিঠিতে নরডিক বলেছে ফেব্রুয়ারির শেষদিকে তাদের সিস্টেমে সন্দেহজনক কর্মকান্ডের বিষয়টি তারা টের পায়

কুইবেকের চেলসিভিত্তিক গ্রুপ নরডিক, একটি স্পা ও ওয়েলনেস কোম্পানির গিফট সার্ঠিফিকেট সিস্টেম হ্যাকিংয়ের শিকার হয়েছে। হ্যাকিংয়ের শিকার গ্রাহকদের লেখা এক চিঠিতে নরডিক বলেছে, ফেব্রুয়ারির শেষদিকে তাদের সিস্টেমে সন্দেহজনক কর্মকান্ডের বিষয়টি তারা টের পায়।

কানাডাজুড়ে নরডিকের তিনটি স্পা সেন্টার রয়েছে। এগুলোর একটি হলো অন্টারিওর হুইটবির থার্মিয়া স্পা ভিলেজ। সল্টওয়াটার পুলে স্টাফ সংক্রমণ নিয়ে ৫০ লাখ ডলারের মামলাকে ঘিরে আলোচনার কেন্দ্রে রয়েছে স্পা সেন্টারটি।

- Advertisement -

গ্রুপ নরডিকের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) আলেক্সান্দ্রে ক্যান্টিন স্বাক্ষরিত এক ইমেইলে উল্লেখ করা হয়েছে, ২০২২ সালের ৪ নভেম্বর থেকে ২০২৩ সালের ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত সময়ে প্ল্যাটফরম থেকে গিফট সার্টিফিকেট কেনার সময় আপনার ব্যক্তিগত তথ্যে সাইবার হামলাকারীরা প্রবেশাধীকার পেয়ে থাকতে পারে।

সাইবার হামলাকারীদের হাতে পড়া এসব ব্যক্তিগত তথ্যের মধ্যে রয়েছে গ্রাহকের পুরো নাম, ফোন নম্বর, রাস্তার ঠিকানা ও ক্রেডিট কার্ডের তথ্য।

এক চিঠিতে নরডিক বলেছে, নিরাপত্তা ব্যবস্থা শক্তিশালী করতে তৃতীয় পক্ষের বিশেষজ্ঞদের সঙ্গে কাজ চালিয়ে যাচ্ছে তারা। সেই সঙ্গে গ্রাহকদের উপাত্তের সুরক্ষা বাড়ানোর চেষ্টা করা হচ্ছে। পরিস্থিতি মূল্যায়নে আমাদের পক্ষ থেকে সম্ভাব্য সব কিছুই করা হচ্ছে এবং এ ব্যাপারে আপনারা নিশ্চিত থাকতে পারেন।

সিপি২৪কে দেওয়া এক বিবৃতিতে গ্রুপ নরডিকের এক প্রতিনিধি বলেছেন, এটা খুবই দুর্ভাগ্যজনক যে, তথ্য হাতিয়ে নেওয়া এখন স্বাভাবিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। আমরা আমাদের গ্রাহকদের সতর্ক থাকার আহবান জানিয়েছি এবং সন্দেহজনক কিছু মনে হলে স্থানীয় কর্তৃপক্ষকে তা অবহিত করার অনুরোধ জানিয়েছে।

অটোয়ার বাসিন্দা এশা হরিষ নামে এক নারী সিপি২৪কে বলেন, বড়দিনের উপহার হিসেবে কেনা নরডিক গিফট কার্ডের জন্য প্রতিটি বাবদ ১০০ ডলার করে ডোরড্যাম চার্জ চাওয়া হয়েছে তার কাছে। তারা কোনো কিছুই প্রস্তাব করেনি। তারা কোনো ডিসকাউন্ট বা সেবার কথা বলেনি অথবা কোনো কেডিট মনিটরিং বা অন্য কিছু। তারা শুধু বলেছে, এটা আপনার মর্জি।

- Advertisement -

Read More

Recent