সোমবার - জুন ১৭ - ২০২৪

ডেবিট কার্ডে ভাড়া দিতে পারবেন অন্টারিওর প্রায় সব ট্রানজিট যাত্রী

অন্টারিওর পরিবহনমন্ত্রী ক্যারোলাইন মালরোনি এক বিবৃতিতে বলেছেন গ্রেটার টরন্টো ও হ্যামিল্টন এরিয়ার অসংখ্য সক্রিয় ট্রানজিট ব্যবহারকারীর জন্য পেস্টো ডিভাইসে ডেবিট কার্ড ব্যবহার করে ভাড়া পরিশোধের সুযোগ করে দেওয়াটা আরেকটি উপায় যার মাধ্যমে আমাদের সরকার অন্টারিওবাসীর জন্য ট্রানজিটকে আরামদায়ক ও সহজা করার চেষ্টা করছে

টিটিসি বাদে অন্টারিওর প্রায় সব ট্রানজিট এজেন্সি এখন থেকে ক্রেডিট কার্ডের পাশাপাশি ডেবিট কার্ড ব্যবহার করেও ভাড়া পরিশোধ করতে পারবেন। কর্মকর্তারা মঙ্গলবার অন্টারিওর ব্র্যাম্পটনে এ ঘোষণা দিয়ে একে প্রেস্টোর জন্য যুগান্তকারী হিসেবে উল্লেখ করেন।

অন্টারিওর পরিবহনমন্ত্রী ক্যারোলাইন মালরোনি এক বিবৃতিতে বলেছেন, গ্রেটার টরন্টো ও হ্যামিল্টন এরিয়ার অসংখ্য সক্রিয় ট্রানজিট ব্যবহারকারীর জন্য পেস্টো ডিভাইসে ডেবিট কার্ড ব্যবহার করে ভাড়া পরিশোধের সুযোগ করে দেওয়াটা আরেকটি উপায়, যার মাধ্যমে আমাদের সরকার অন্টারিওবাসীর জন্য ট্রানজিটকে আরামদায়ক ও সহজা করার চেষ্টা করছে।

- Advertisement -

অধিকাংশ ট্রানজিট ব্যবস্থায় যাত্রীরা এখন থেকে ভাড়া পরিশোধের জন্য তাদের ডেবিট কার্ড প্রেস্টো ডিভাইসে ট্যাপ করতে পারবেন। এর মধ্যে রয়েছে গো ট্রানজিট, আপ এক্সপ্রেস, ব্র্যাম্পটন ট্রানজিট, বার্লিংটন ট্রানজিট, ওকভিল ট্রানজিট এবং ইয়র্ক রিজিয়ন ট্রানজিট। স্মার্টফোন বা স্মার্টওয়াচে ডাউনলোড করা ডেবিট কার্ডও ব্যবহার করা যাবে।

অন্টারিও সরকার বলছে, এই গ্রীষ্মে টিটিসিতেও ডেবিট ও ক্রেডিট কার্ডে ভাড়া পরিশোধের সুযোগ চালু করা যাবে বলে তারা আশাবাদী। টিটিসির একজন মুখপাত্র সব যানবাহনে উন্মুক্ত মূল্য পরিশোধের জন্য নতুন রিডার স্থাপন করার বিষয়টি নিশ্চিত করেছেন।

সরকার তাদের ক্রেডিট কার্ড কর্মসূচি ডারহাম, ইয়র্ক, বার্লিংটন ও হ্যামিল্টন ট্রানজিট সিস্টেমে সম্প্রসারণের ঘোষণা দেওয়ার কয়েক মাসের মাথায় এটি চালু করা হলো। ২০২২ সালের আগস্টে ক্রেডিট কার্ড ব্যবস্থা চালু করার পর থেকে প্রেস্টো ডিভাইসে ১০ লাখের মতো কার্ড ট্যাপিং রেকর্ড করা হয়েছে।

- Advertisement -

Read More

Recent