শনিবার - মার্চ ২ - ২০২৪

১৩০০ কর্মী ছেঁটে ফেলছে বিসিই

এক হাজার কর্মী ছাঁটাই করছে বিসিই ইনকর্পোরেশন যা তাদের মোট কর্মীবাহিনীর প্রায় ৩ শতাংশ সেই সঙ্গে এর ৯টি রেডিও স্টেশন হয় বন্ধ অথবা বিক্রি হয়ে যাচ্ছে

এক হাজার কর্মী ছাঁটাই করছে বিসিই ইনকর্পোরেশন, যা তাদের মোট কর্মীবাহিনীর প্রায় ৩ শতাংশ। সেই সঙ্গে এর ৯টি রেডিও স্টেশন হয় বন্ধ অথবা বিক্রি হয়ে যাচ্ছে।

কোম্পানিটি বলেছে, বিরুদ্ধে সরকারি নীতি ও নিয়ন্ত্রণগত শর্তের কারণে কর্মী ছাঁটাই করতে হচ্ছে তাদের। বেল মিডিয়ার সংবাদ বিষয়ক ভাইস প্রেসিডেন্ট রিচার্ড গ্রে বলেন, পরিকল্পনা অনুযায়ী বিভিন্ন ব্র্যান্ডের একক নিউজরুম পদ্ধতিতে যাচ্ছে কোম্পানিটি, যাতে করে আরও বেশি সহযোগিতা ও দক্ষতা নিশ্চিত হয়।

- Advertisement -

কানাডিয়ান প্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে বেলের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট রবার্ট ম্যালকমসন বলেন, বিভিন্ন ব্র্যান্ড পরিচালনা অব্যাহত রাখতে পারছে না কোম্পানির গণমাধ্যম শাখা। এসব ব্র্যান্ডের মধ্যে আছে সিটিভি ন্যাশনাল নিউজ, বিএনএন, সিপি২৪ এবং এর স্থানীয় টেলিভিশন নিউজ স্টেশন ও রেডিও চ্যানেল। এগুলোর প্রত্যেকটিই স্বাধীনভাবে কার্যক্রম পরিচালনা করছে।

এই সিদ্ধান্তের ফলে যেসব কর্মী চাকরি হারাবেন তাদের ৬ শতাংশ বেল মিডিয়ার, যারা বিসিই ইনকর্পোরেশনের বেল কানাডা বিডভিশনের অংশ। বেল মিডিয়ার হোল্ডিংগুলোর মধ্যে রয়েছে সিটিভি টেলিভিশন নেটওয়ার্ক, স্পেশালিটি টিভি চ্যানেল, রেডিও স্টেশন ও প্রোডাকশন স্টুডিও।

উইনিপেগের ফানি ১২৯০, ক্যালগেরির ফানি ১০৬০, এডমন্টনের টিএসএন ১২৬০, ভ্যানকুভারের বিএনএন ব্লুমবার্গ রেডিও ১৪১০ ও ফানি ১০৪০ এবং লন্ডনের নিউজটক ১২৯০ও বন্ধ হয়ে যাচ্ছে বলে কর্মীদের জানানো হয়েছে। এ ছাড়া সিআরটিসির অনুমোদনস্বাপেক্ষে হ্যামল্টনের এএম রেডিও ১১৫০ ও এএম ৮২০ এবং উইন্ডসরের এএম ৫৮০ তৃতীয় কোনো পক্ষের কাছে বিক্রি করে দিচ্ছে বেল মিডিয়া।

- Advertisement -

Read More

Recent