শুক্রবার - জুলাই ১৯ - ২০২৪

ক্ষতিপূরণ পেতে পারেন ১৯৯৮ ও ২০১৬ সালের গাড়ির চালকরা

২৩ কানাডিয়ান ক্লাস অ্যাকশনে এই মীমাংসা হয় এবং এর ফলে অনেক গাড়ি নির্মাতার যন্ত্রাংশ সম্পর্কিত এসব কোম্পানির মধ্যে রয়েছে বিএমডব্লিউ ক্রাইসলার ফোর্ড জেনারেল মোটরস হোন্ডা মাজদা নিসান সুবারু টয়োটা এবং ভক্সওয়াগেন

অটো পার্টসের মূল্য কারসাজির অভিযোগের পরিপ্রেক্ষিতে ৭ কোটি ৮০ লাখ ডলারের যে মীমাংসা তার সুফল পেতে পারেন ১৯৯৮ ও ২০১৬ সালের নির্দিষ্ট কিছু গাড়ির চালক। ২৩ কানাডিয়ান ক্লাস অ্যাকশনে এই মীমাংসা হয় এবং এর ফলে অনেক গাড়ি নির্মাতার যন্ত্রাংশ সম্পর্কিত। এসব কোম্পানির মধ্যে রয়েছে বিএমডব্লিউ, ক্রাইসলার, ফোর্ড, জেনারেল মোটরস, হোন্ডা, মাজদা, নিসান, সুবারু, টয়োটা এবং ভক্সওয়াগেন।

মীমাংসার অর্থ পরিশোধ করতে হলেও যন্ত্রাংশ নির্মাতারা এখন পর্যন্ত কোনো দায় স্বীকার করেনি। কোনো অন্যায় করেনি বলেও দাবি করেছে তারা। ৭ কোটি ৮০ লাখ ডলার কীভাবে বিতরণ করা হবে সে সংক্রান্ত একটি প্রাটাকলও বুধবার অনুমোদন করেছে আদালত। তবে ক্লাস অ্যাকশন মামলায় গাড়ি নির্মাতারা সম্পৃক্ত নয়। ক্লাস অ্যাকশন মামলাটি করে কানাডিয়ান আইনি প্রতিষ্ঠান সিকিন্ডস এলএলপি, সটোস এলএলপি, সিএফএম এবং সিসকিন্ডস ডেসমিউলেস।

- Advertisement -

কোনো ভোক্তা ও ব্যবসা প্রতিষ্ঠান যদি ১৯৯৮ সালের ন১ জুলাই থেকে ২০১৬ সালের ৩০ সেপ্টেম্বরের মদ্যে কোনো গাড়ি কিনে থাকেন সেক্ষেত্রে তারা ক্ষতিপূরণ পাওয়ার যোগ্য বিবেচিত হবেন। তবে গাড়িগুলো হতে হবে অ্যাস্টন মার্টিন, বিএমডব্লিউ ও মিনি কুপার, ক্রাইসলার, ডজ, ফিয়াট, জিপ ও রাম, ফোর্ড, লিঙ্কন, মারকারি, জেনারেল মোটরস (বুইক, ক্যাডিলাক, শেভ্রলেট, দায়েউ, জিএমসি, হ্যামার, ইসুজু, ওল্ডসমোবাইল, পন্টিয়াক, সাব ও সাটিন), হোন্ডা ও অ্যাকুরা, জাগুয়ার ও ল্যান্ড রোভার, মাজদা, নিসান ও ইনফিনিটি, সুবারু, টয়োটা ও লেক্সাস, ভক্সওয়াগেন, অউডি, পোরশে এবং ভলভো ব্র্যান্ডের। ৩০২৩ সালের ৩০ অক্টোবর পর্যন্ত এজন্য অনলাইনে আবেদন করা যাবে।

- Advertisement -

Read More

Recent